এশিয়া জুড়ে

ইমরানের হুমকি: ১৬ ডিসেম্বরের মধ্যে সরকার পতন

 ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক নিউজ ডেস্ক: আগামী ১৬ ডিসেম্বরের মধ্যেই সরকারের পতন ঘটানোর হুমকি দিয়েছেন পাকিস্তানের বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। গত ২০১৩ সালের জাতীয় নির্বাচনে কারচুপির অভিযোগের নিরপেক্ষ তদন্তে সরকার কোনো উদ্যোগ না নিলে পিটিআই এ আন্দোলনে নামবে বলে এ হুমকি দিয়েছেন তিনি।

রোববার (৩০ নভেম্বর) ইসলামাবাদে জাতীয় সংসদের বাইরে পিটিআই আয়োজিত বিক্ষোভ সমাবেশে ইমরান খান এ হুঁশিয়ারি দেন। তিনি বলেন, ‘ভয়াবহ কারচুপি’র অভিযোগ নিরপেক্ষভাবে তদন্ত করতে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সরকার কোনো পদক্ষেপ না নিলে পিটিআই বিক্ষোভ চালিয়ে যাবে।

ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান খান বলেন, ‘বল আপনার কোর্টে, নওয়াজ শরিফ- সংলাপে আসুন, তদন্ত করুন এবং এর সুরাহা করুন।  নতুবা ১৬ ডিসেম্বরের আগেই পাকিস্তান অচল করে দেওয়া হবে, আর এরপর আমরা যা করবো তা আপনি তা সহ্য করতে পারবেন না।’

তিনি হুমকি দিয়ে বলেন, শিগগির কোনো পদক্ষেপ না নিলে ৪ ডিসেম্বর লাহোর অচল করে দেওয়া হবে, ৮ ডিসেম্বর ফয়সালাবাদ অচল করে দেওয়া হবে, ১২ ডিসেম্বর করাচি অচল করে দেওয়া হবে আর ১৬ ডিসেম্বর পুরো পাকিস্তান অচল করে দেওয়া হবে।

নওয়াজ শরিফের সরকারের বিরুদ্ধে কারচুপির অভিযোগ তুলে গত মধ্য আগস্ট  থেকেই বিক্ষোভ চালিয়ে আসছে ইমরান খানের পিটিআই ও বিতর্কিত আধ্যাত্মিক নেতা তাহির উল ক্বাদরির পাকিস্তান আওয়ামী পার্টি (পিএটি)। মাঝপথে পিএটি বিক্ষোভ থেকে সরে গেলেও ইমরানের পিটিআইয়ের প্রতিবাদ চলেই আসছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close