অন্য পত্রিকা থেকে

অবৈধরা ব্রিটেন ছাড়লে আর্থিক সহযোগিতা দেবে সরকার

মুনজের আহমদ চৌধুরী:: এবার অবৈধ ইমিগ্রেন্টদের দেশে ফেরত পাঠাতে নতুন কৌশল নিয়েছে ব্রিটেন। অবৈধভাবে ব্রিটেনে বসবাসরত কোন ব্যক্তি স্বেচ্ছায় নিজ দেশে ফিরে গেলে আর্থিকভাবে তাকে সহায়তা করা হবে- এমন লিফলেট বিলি শুরু হয়েছে ব্রিটেনে। গত মঙ্গলবার ও বুধবার ব্রিটেনে বাঙালি অধ্যুষিত এলাকা পূর্ব লন্ডনের ইষ্ট লন্ডন মসজিদ, হোয়াইট চ্যাপেল স্টেশনসহ বিভিন্ন এলাকায় এমন লিফলেট বিলি করতে দেখা গেছে।

বাংলা ও ইংরেজীতে লেখা ওই লিফলেটে স্বেচ্ছায় নিজ নিজ দেশে ফেরার আহব্বান জানিয়ে বলা হয়, স্বেচ্ছায় দেশে ফিরে গেলে সংশ্লিষ্ট সকল অবৈধ অভিবাসীকে আর্থিকভাবে সহযোগিতা করবে ব্রিটিশ সরকার। লিফলেটে সংশ্লিষ্টদের জন্য কয়েকটি ফোন নাম্বার ও ই-মেইল ঠিকানাও উল্লেখ করা হয়। ব্রিটেনে এখন কী পরিমান অবৈধ অভিবাসী বসবাস করছেন তার সঠিক পরিসংখ্যানের ব্যাপারে নিশ্চিত হতে পারছে না খোদ ইউকে বোর্ডার এজেন্সিই।

উল্লেখ্য, গত দু সপ্তাহ ধরে বেলজিয়ামে অবৈধ অভিবাসীদের খোঁজে ব্যাপক ধড়পাকড় শুরু করেছে দেশটির সরকার। সেখানেও ফেডারেল পুলিশের হাতে আটক হওয়া বাংলাদেশীসহ বিভিন্ন দেশের অবৈধ অভীবাসীদের বেলজিয়াম সরকারের উদ্যোগে পুলিশের মাধ্যমে স্ব স্ব দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close