Featuredএশিয়া জুড়ে

বাংলাদেশীদের অবশ্যই ভারত ছাড়তে হবে

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: ভারতে বসবাসরত বাংলাদেশীদের অবশ্যই ধর্মান্তরিত হয়ে হিন্দু হতে হবে না হয় তাদেরকে ভারত ছাড়তে হবে। এমন হুঁশিয়ারি দিয়েছে ভারতের বজরং দল। এ দলের মিরাট শাখার আহ্বাক বলরাজ দাঙ্গার এমন হুমকি দিয়েছেন। এ খবর দিয়েছে ভারতের প্রভাবশালী পত্রিকা দ্য টাইমস অব ইন্ডিয়া।

এতে বলা হয়, বলরাজ বলেছেন, বাংলাদেশীরা ভারতের সম্পদের অপব্যবহার করছে। তাই আমাদের প্রথম দাবি তাদেরকে অবশ্যই ভারত ছাড়তে হবে। তবে যদি তারা ভারতে বসবাস করতে চায় তাহলে অবশ্যই ধর্মান্তরিত হয়ে হিন্দু হতে হবে এবং আমাদের জীবনধারার সঙ্গে মিশে যেতে হবে। উত্তর প্রদেশের ‘ঘর ওয়াপসি’ ঘটনায় মন্তব্য করতে গিয়ে তিনি বলেন, আমরা তো ইউপিএ সরকারের সময়েও ‘ঘর ওয়াপসি’ প্রচারণা চালিয়েছি। এটা একটি অব্যাহত, চলমান প্রক্রিয়া।

বলরাজ দাঙ্গার বলেন, বাংলাদেশীরা ভারতে শরণার্থী হিসেবে আশ্রয় নিয়েছে। তাদের দেশ স্বাধীনতা অর্জনের ৪৩ বছর পরও তারা এখানে অবস্থান করছে। এখন প্রয়োজন তাদের ফিরে যাওয়া। তবে তারা ধর্মান্তরিত হলেই তাতে অবস্থানের বৈধতা পাবে না। তাদেরকে অন্ততপক্ষে আমাদের শক্তির সঙ্গে যোগ দিতে হবে। এ মন্তব্য করে বলরাজ দাঙ্গার তোলপাড় ফেলে দিয়েছেন। এর জবাবে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)-এর সাংগঠনিক সম্পাদক সুদর্শন ছাকরা বলেছেন, বজরং দল নেতার যুক্তির সঙ্গে তিনি একমত নন।

তিনি বলেন, আমাদের সংগঠনের এজেন্ডায় বাংলাদেশীদের কোন ছাড় দেয়ার কথা বলা হয় নি। সরকারি পরিসংখ্যান অনুযায়ী ভারতে প্রায় ৩ কোটি বাংলাদেশী রয়েছেন। তাদের সবাইকে ভারত ছাড়তে হবে। তাদের ধর্মান্তরিত হয়ে হিন্দু হওয়ার কোন প্রশ্নই আসতে পারে না। তারা ভারতে অবস্থান করায় বেকারত্ব ও অপরাধ বেড়ে গেছে। তারা জাতীয় স্বার্থ বিরোধী কর্মকান্ডে লিপ্ত। তা সত্ত্বেও অতীতে বিভিন্ন সরকারের সময়ে তারা সুবিধা ভোগ করেছে। তাদের রয়েছে রেশন কার্ড, ভোটার আইডি। কোন কিছুই তাদের ভারতে অবস্থান করাকে বৈধতা দেয় না। তাদেরকে অবশ্যই চলে যেতে হবে। ভারতে অবস্থানকারী বাংলাদেশীর সংখ্যা নিয়ে বিভিন্ন রকম হিসাব আছে।

২০০১ সালের আদম শুমারি অনুযায়ী, ভারতে ৩০ লাখ বাংলাদেশী আছে। ২০১২ সালে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মুল্লাপাল্লি রামাচন্দ্রন বলেছিলেন, শুধু এক দশকে ১৪ লাখ বাংলাদেশী ভারতে প্রবেশ করেছে। ২০০৭ সালে কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যানে বলা হয়, ভারতে অবৈধভাবে বসবাস করছে প্রায় ২ কোটি বাংলাদেশী।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close