লন্ডন থেকে

২১ ব্রিটিশ ব্যবসায়ী পেলেন অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ব্রিটেনপ্রবাসী শতাধিক এশীয় ব্যবসায়ী নেতা গত সপ্তাহে জড়ো হয়েছিলেন লন্ডনে, যে অনুষ্ঠানে ব্যবসা প্রসারে অবদানের জন্য ২১ জনকে প্রথমবারের মতো দেওয়া হয় কারি লাইফ বিজনেস অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড।

লন্ডনের হিল্টন হিথ্রো এয়ারপোর্টে গত ২১ ডিসেম্বর যুক্তরাজ্যভিত্তিক সাময়িকী কারি লাইফ আয়োজিত এ অনুষ্ঠানে সাতশর বেশি অতিথি উপস্থিত ছিলেন বলে আয়োজকদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। আর যে ২১ জন এবার পুরস্কার পেয়েছেন তাদের অধিকাংশই বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ ব্যবসায়ী।

তাদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রিটিশ এমপি কিথ ভাজ। প্রবাস জীবনে শত প্রতিকূলতার মধ্যেও যুক্তরাজ্যের অর্থনীতিতে এশীয়দের গুরুত্বপূর্ণ অবদানের কথা স্মরণ করেন তিনি। তিনি বলেন, বিগত বছরগুলোতে কমিউনিটির মেধাবীদের স্বীকৃতি দেওয়ার ক্ষেত্রে দায়িত্ব পালন করে আসছে কারি লাইফ। এই আয়োজন এশীয় ব্যবসায়ী কমিউনিটিতে অনুপ্রেরণার সঞ্চার করবে।

কারি লাইফের সম্পাদক সৈয়দ বেলাল আহমেদ বলেন, প্রবাস জীবনে যারা অভিনবত্ব দেখিয়ে ব্যবসার ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছেন, তাদের কাজের স্বীকৃতি দিতেই এ উদ্যোগ। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে ভারতীয় শিল্পী তৌসিফ আখতারের গজল পরিবেশনা অতিথিদের মুগ্ধ করে।

ট্র্যাভেল ও ট্যুর ব্যবসায় সাফল্যের জন্য এয়ার এক্সপ্রেস ট্র্যাভেল অ্যান্ড ট্যুরস (ইউকে) এর এমডি মুজিরুল হক, শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য আইকন কলেজ অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্টের প্রিন্সিপাল অধ্যাপক নূরুন নবী, রেস্তোরাঁ হোলসেল ব্যবসায় সাফল্যের জন্য আইবিসিওর পরিচালক রুবায়েত কামাল, মোবাইল যোগাযোগ ব্যবসায় সাইটেল কমিউনিকেশনসের আমিরুল চৌধুরী, পানীয় হোলসেল ব্যবসায় (উত্তর ইংল্যান্ড) নারাং গ্রুপের পরিচালক জাস নারাং, পানীয় হোলসেল ব্যবসায় (দক্ষিণ ইংল্যান্ড) কোসলা ওয়াইনস লিমিটেডের পরিচালক রাম কুমার কোসলা

এছাড়াও কমিউনিটি রিলেশনসে অবদানের জন্য ওল্ড টাউন সুরমা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অলি খান, কার্গো ব্যবসায় জেএমজি কার্গো অ্যান্ড ট্র্যাভেলসের মনির আহমেদ, আইন পেশায় হোসাইন ল’ অ্যাসোসিয়েটসের ব্যারিস্টার মনওয়ার হোসেন, এনআরবি প্রজেক্ট ক্যাটাগরিতে এক্সেলসিয়র সিলেট হোটেল অ্যান্ড রিসোর্টসের এমডি সাঈদ চৌধুরী এবং রাজনীতি, ব্যবসা ও কমিউনিটি রিলেশনস ক্যাটাগরিতে সেলিম চৌধুরী এ পুরস্কার পেয়েছেন।

এছাড়া রেস্তোরাঁ ব্যবসায় ইউরোশিয়া তন্দুরির আমজাদ আলী, বেঙ্গল টাইগারের আবদুল সাত্তার, কারি মহলের রেজওয়ান আলম কুদ্দুস, প্যাডিস মার্টেন ইন এর রাজ মাশরু, শাপলা রেস্তোরাঁর আবু বকর রাজু, শিস মহলের এম এ মারুফ, স্পাইস ফিউশনের কাইয়ুম আলী, টেম্বল লাউঞ্জের নাজ চৌধুরী, আকাশ তন্দুরির নাসির উদ্দিন ও আমওয়েল তন্দুরির ফজলুল হক পেয়েছেন কারি লাইফ বিজনেস অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close