জাতীয়

আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে প্রথম পর্বের ইজতেমা অনুষ্ঠিত (ভিডিও)

শীর্ষবিন্দু নিউজ: আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়েছে ৫০তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। মোনাজাতে মুসলিম উম্মাহ এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। এতে অংশ নেন লাখ লাখ মুসল্লি। এ সময় তাদের আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে টঙ্গী ও এর আশেপাশের এলাকা।

এ সময় অনেককে কান্নায় ভেঙে পড়তে দেখা যায়। রোববার বেলা সোয়া ১১টার থেকে ১১টা ৪৮ মিনিট পর্যন্ত মোনাজাত হয়। প্রথমবারের মতো এবার মোনাজাত পরিচালনা করছেন তাবলিগের অন্যতম শীর্ষ মুরব্বি দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ। মোনাজাতের আগে তিনি হেদায়াতি বয়ান পেশ করেন। দীর্ঘদিন ধরে মোনাজাত পরিচালনা করে আসছেন দিল্লির মাওলানা জোবায়েরুল হাসান। গত বছর তিনি ইন্তেকাল করায় এবার দোয়া পরিচালনা করেন মাওলানা সাদ আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লির পদভারে মুখরিত হয়ে উঠেছে টঙ্গীর তুরাগ তীর। যতদূর চোখ যায় শুধু মানুষ আর মানুষ।

ইজতেমা ময়দানে দেশ বিদেশের তাবলিগ জামাতের মুরব্বি ও আলেমরা বয়ান করেন। তারা দ্বীনি আমল, আখলাক নিয়ে আলোচনা করছেন। মনোযোগ সহকারে শুনেন উপস্থিত লাখো মুসল্লি। এর আগে, আখেরি মোনাজাতে অংশ নিতে শনিবার রাত থেকেই ঢাকা ও এর আশপাশ ছাড়াও বিভিন্ন স্থান থেকে নতুন করে ধর্মপ্রাণ মুসল্লিরা আসেন টঙ্গীর তুরাগ তীরে ইজতেমা ময়দানে। গভীর রাত পর্যন্ত ঢাকার বিভিন্ন এলাকার রাস্তায় মুসল্লিরা অপেক্ষা করেন ইজতেমাগামী যানবাহনের জন্য। তীব্র শীত উপেক্ষা করেই বাস এবং খোলা পিকাপে করেই বিভিন্ন এলাকা থেকে যাত্রা করেন মুসল্লিরা। আখেরি মোনাজাত উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। প্রথম পর্ব শেষ হওয়ার পর চার দিন বিরতি দিয়ে আগামী ১৬ জানুয়ারি শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

[youtube id=”TwE4SMS3sf0″ width=”600″ height=”350″]

গণভবন থেকে মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী

গণভবনে পরিবারের সদস্যদের নিয়ে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।ছোট বোন শেখ রেহানা, কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনিসহ পরিবারের অন্যান্য সদস্যরা এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন।

কার্যালয় থেকে মোনাজাতে অংশ নিলেন খালেদা

গুলশানে নিজ কার্যালয়ে অবরুদ্ধ অবস্থায় বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং এ তথ্য জানিয়েছে। এক সপ্তাহের বেশি সময় ধরে ওই কার্যালয়ে অবরুদ্ধ অবস্থায় আছেন খালেদা জিয়া। কার্যালয়ের সামনে বিপুল পরিমান পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া ১১টি ইট ও বালুর ট্রাক দিয়ে কার্যালয়ের সামনের পথগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close