Featuredসিলেট থেকে

শাবির ছাত্র মঞ্জুর চাকরি পেলেন গুগলে

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থী সৈয়দ শাহরিয়ার মঞ্জুর। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০৯-১০ সেশনের শিক্ষার্থী। শাহরিয়ার রবিবার গণমাধ্যমকে গুগলে চাকরি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি ৫ অক্টোবর গুগলের প্রধান কার্যালয়ে যোগদান করবেন। শাহরিয়ার দেশের অন্যতম সেরা প্রোগ্রামারদের মধ্যে একজন। মঞ্জুর জানান, ৫ থেকে ৯ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ‘গুগল এশিয়া প্যসিফিক ২০১৫’ প্রতিযোগিতায় তিনি সহ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৬০ জন গ্রাজুয়েট অংশ নেন। পাঁচটি ধাপে পরীক্ষা নেয়া হয়। পরীক্ষায় মূলত অ্যালগরিদমের ওপর দক্ষতা, সিস্টেম ডিজাইন সম্পর্কিত প্রশ্ন করা হয়। সেখানে পরীক্ষক হিসেবে ছিল গুগলের প্রতিনিধি দল। পরীক্ষায় ভালো ফলের ভিত্তিতে তিনি সহ বাংলাদেশ থেকে আরও চারজন গুগলে চাকরি পেয়েছেন।

মঞ্জুর জানান, একজন প্রোগ্রামারের গুগলে চাকরি পাওয়া জীবনে অনেক বড় অর্জন। তিনি আগামী প্রজন্মকে অলিম্পিয়াডগুলোতে যোগদানের বিষয়ে জোর দেয়ার পরামর্শ দেন। শাহরিয়ারকে অভিনন্দন জানিয়েছেন শাবির কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. শহীদুর রহমান।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close