যুক্তরাজ্য জুড়ে

বৃটেনে শীর্ষ দশ অপরাধীর তালিকায় বাংলাদেশী জাহাঙ্গীর

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: বৃটেনের মোস্ট ওয়ান্টেড ১০ অপরাধীর বা শীর্ষ দাগি অপরাধীর অন্যতম বাংলাদেশের মোহাম্মদ জাহাঙ্গীর আলম (৩২)। তার বিরুদ্ধে রয়েছে ধর্ষণের অভিযোগ।

এ তালিকায় যারা রয়েছে তার মধ্যে আছে খুনি থেকে ধর্ষক। তবে এসব অপরাধী এখন পলাতক রয়েছে। ধারণা করা হয় তারা স্পেনে লুকিয়ে আছে। তাদেরকে ধরার জন্য তৎপর রয়েছে নিরাপত্তা বাহিনীগুলো। গতকাল এ তালিকা প্রকাশ করা হয়েছে।

এতে অন্য যেসব অপরাধীর নাম রয়েছে তারা হলো- সাবেক সেনা সদস্য শেন ওয়ালফোর্ড, কার্লো ডসন, পল বুচানন, অ্যান্থনি মাইকেল ডেনিস, স্কট হিউজ, ডেভিড ম্যাকডারমট, জেসন ম্যাকডোনাল্ড, পল মঙ্ক ও মাইকেল জেমস রোডেন। অপরাধীদের ধরতে স্পেনজুড়ে চলছে অভিযান। এ অভিযানের নাম দেয়া হয়েছে অপারেশন ক্যাপচুরা।

গতকাল প্রকাশিত ওই তালিকায় বাংলাদেশের পলাতক মোহাম্মদ জাহাঙ্গীর আলম (৩২) সম্পর্কে বলা হয়েছে- ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ২০১০ সালের মার্চে তার অনুপস্থিতিতে এ অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ১৪ বছরের জেল দেয়া হয়। ২০০৭ সালের অক্টোবরে অস্থায়ী ভিসায় বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে যায় জাহাঙ্গীর। এর পরের বছর সে চলে যায় চেলটেনহ্যাম।

ন্যাশনাল ক্রাইম এজেন্সি বলেছে, সেখানে সে একজনকে ধর্ষণ করে। শারীরিক নির্যাতন করে। এ ছাড়া পলাতক ওই তালিকায় শেন ওয়ালফোর্ড সম্পর্কে বলা হয়েছে, সে সেনাবাহিনী থেকে ছুটি নেয়ার পর ২০১০ সালে এক ব্যক্তিকে হত্যা করে। এ অভিযোগে তাকে জেল দেয়া হয়েছে। শেন ওয়ালফোর্ড সাবেক একজন বক্সারও। কভেনট্রি এলাকায় একটি বার-এর বাইরে সে এক কোপে হত্যা করেছে দু’সন্তানের পিতা পল গিবনসকে। এ অভিযোগে ২০১৩ সালের আগস্টে তাকে সাড়ে চার বছরের জেল দেয়া হয়। কার্লো ডসন হলো দক্ষিণ লন্ডনের ক্রয়ডনের বাসিন্দা। একটি ১২ বছরের মেয়ের সঙ্গে অশোভন আচরণ করা ও তার আপত্তিকর ছবি তোলার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। মাদক পাচারকারী ও পলাকত জেসন ম্যাগডোনাল্ড।

ধারণা করা হচ্ছে, সে পালিয়ে আছে স্পেনে। তাকে ধরতে গত সপ্তাহে অভিযান শুরু হয়েছে। মালাগার কাছে কয়েন ভিলায় বিপুল সংখ্যক সশস্ত্র পুলিশ ও অন্য কর্মকর্তারা তার সন্ধানে ঘেরাও দিয়েছিল। কিন্তু সেখানে তাকে পাওয়া যায় নি। আরেক অপরাধী হলো মারসিসাইডের মাদক সম্রাট স্টিফেন ব্লুুন্ডেল (৩৬)।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close