গ্যালারী থেকে

বিপদে বাংলাদেশ

গ্যালারী থেকে ডেস্ক: ভারতের ছুড়ে দেয়া ৩০৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বিপদে পড়েছে বাংলাদেশ। ৩১ ওভারে ১১৫ রান করে ৫ উইকেট হারিয়ে ফেলেছে তারা। উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও ইমরুল কায়েস ৩৩ রান তুলে ফেলে। কিন্তু এই রানে দাঁড়িয়ে ২ উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ২৫ বলে ২৫ রানে উমেশ যাদবের বলে মহেন্দ্র সিং ধোনির হাতে ধরা পড়ে ফেরেন তামিম। পরের বলে অযথা রান নিতে গিয়ে রান আউটের খাঁড়ায় পড়ে ফেরেন ইমরুল কায়েস।

আর দলীয় ৭৩ রানে মোহাম্মদ শামীর বলে ব্যক্তিগত ৩১ বলে ২১ রানে আউট হয়েছেন। আর সৌম্য সরকার ৪৩ বলে ২৯ রানে ফিরেছেন। আর সাকিব করেছেন ১০ রান। জয়ের জন্য ১৯ ওভারে ১৮৮ রান দরকার বাংলাদেশের। এর আগে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাট করতে নেমে ভারতের সংগ্রহ করে ৬ উইকেটে ৩০২ রান। রোহিত শর্মার সেঞ্চুরি ও আম্পায়ারদের বাজে সিদ্ধান্তে ভারত টাইগারদের বিপক্ষে ৫০ ওভার শেষে ৩শ ছাড়ানো ইনিংস দাঁড় করাতে সক্ষম হয়। ভারতের দুই ওপেনার বেশ সতর্ক সূচনা করেছিলেন। ওপেনিংয়ে শিখর ধাওয়ান ও রোহিত শর্মা ৭৫ রানের জুটি গড়ে দলকে ভাল সূচনা এনে দেন। সেখান থেকেই ১৬.৩ ওভারের সময় ভারতের ব্যাটিং দুর্গে প্রথম আঘাত হানেন সাকিব আল হাসান। ৩০ রান করা শিখর ধাওয়ানকে সাজঘরের পথ দেখান তিনি।

এরপর ভারতের স্কোর বোর্ডে মাত্র তিন রান যোগ হতেই কোহলি ব্যক্তিগত ৩ রানে আউট হয়ে যান ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই। তাকে আউট করেন রুবেল হোসেন। রোহিতের সঙ্গে এরপর হাল ধরেন আজিঙ্কা রাহানে। কিন্তু তাকেও খুব বেশি দূর যেতে দেননি তরুণ পেসার তাসকিন আহমেদ। ১৯ রান করে রাহানে আউট হলে একপাশ আগলে রাখেন রোহিত। তার সঙ্গে যোগ দেন সুরেশ রায়না। চতুর্থ উইকেটে ১২২ রানের জুটি গড়ে দলকে আবারও ম্যাচে ফেরান এই দু’জন। তবে দু’জনকেই নিশ্চিত দুুটি আউট থেকে জীবন দিয়েছেন মাঠের আম্পায়াররা।

শেষ পর্যন্ত রায়নাকে ৬৫ রানে আউট করে ওয়ানডে ক্যারিয়ারে ১৯০তম উইকেটটি তুলে নেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এরপর রোহিতকে দলীয় ২৭৩ রানের সময় ফিরিয়ে দেন। তার সংগ্রহ ১২৬ বলে ১৩৭ রান ১৪টি চার ও ৩টি ছয়ের মারে। এরপর ভারতের অধিনায়ক ধোনি দলের জন্য মাত্র ৬ রানের অবদান রেখে তাসকিনের তৃতীয় আঘাতের শিকার হন। শেষ পর্যন্ত ভারতের সংগ্রহ ৩০২ রান ৬ উইকেট হারিয়ে। বাংলাদেশের পক্ষে তাসকিন ৬৯ রান দিয়ে ৩টি উইকেট। এছাড়া মাশরাফি, সাকিব, রুবেল একটি করে উইকেট পান।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close