ভারত জুড়ে

দোষী সাব্যস্ত সালমান খানের পাচ বছরের জেল দন্ড

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: ২০০২ সালে মুম্বাইয়ে গাড়ি চাপা মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন ভারতীয় অভিনেতা সালমান খান। বুধবার বেলা সাড়ে এগারোটায় মুম্বাইয়ের আদালত ১৩ বছর ধরে চলতে থাকা এই মামলার চূড়ান্ত রায় ঘোষণা করে।

২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মধ্যরাতে সালমানের সাদা রঙের টয়োটা ল্যান্ড ক্রজার গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উঠে পড়ে বান্দ্রার একটি বেকারির সামনের ফুটপাতে। এই দুর্ঘটনায় ফুটপাতে শুয়ে থাকা এক ব্যাক্তি নিহত হন এবং দুজন আহত হন। সালমানের বিরুদ্ধে অভিযোগ আনা হয়, তিনি সে সময় মদপ্য অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন।

প্রথমে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে সালমানের বিরুদ্ধে মামলা চললেও ২০১৪ সালের এপ্রিলে এই মামলায় নতুন করে বিচার শুরু হয়। এবার সালমানের বিরূদ্ধে আনা হয় দণ্ডনীয় নরহত্যার (কাল্পেবল হোমিসাইড) অভিযোগ। গত মাসে জানানো হয় সালমানের এই মামলার চূড়ান্ত রায় ঘোষিত হবে ৬মে। মামলার রায়ের সময় উপস্থিত থাকার জন্য কাশ্মিরে সিনেমার শুটিং ফেলে মঙ্গলবার মুম্বাইয়ে এসে পৌঁছান সালমান।

গত এক বছর ধরে চলা এই মামলার আদালতে দেওয়া জবানবন্দিতে তার বিরূদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করেন সালমান। তিনি বলেন, দুর্ঘটনার সময় তিনি চালকের আসনে ছিলেন না এবং মদ্যপানও করেননি। এর কিছুদিন পরেই সালমানের গাড়ি চালক অশোক সিং স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেন, দুর্ঘটনার সময় তিনি গাড়ি চালাচ্ছিলেন এবং সালমান মদপ্য ছিলেন না।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close