বিস্ময়কর

৫ বছর বয়সী শিশুর উচ্চতা ৫ ফুট সাত ইঞ্চি

অন্যকিছু ডেস্ক: বয়স এখনও ৫ এর কোটায় কিন্তু লম্বায় বেড়ে এখনই ৫ ফুট সাত ইঞ্চি। কথা হচ্ছে ভারতের উত্তর প্রদেশের মিরাট নগরীর শিশু করণ সিংয়ের। ৫ বছর বয়সী শিশুটি যখন প্রথম কিন্ডারগার্টেনের চৌকাঠ মাড়ায় তখনই তার উচ্চতা ছিলো ৫ ফুট। কয়েক মাসেই তার উচ্চতা সাত ইঞ্চি বেড়ে এখন ৫ ফুট সাত ইঞ্চিতে। অথচ ছয় বছর পূর্ণ হতে বাকি আরও কয়েক মাস।

অবশ্য ছেলেটির বাবা-মার উচ্চতা বিচার করলে বিষয়টিকে অস্বাভাবিক বলে মনে হবে না। কারণ ছেলেটির ২৫ বছর বয়স মা শ্বেতালানা সিংয়ের উচ্চতাও সাত ফুট ২ ইঞ্চি। এমনকি তিনি এখনও বছরে দুই ইঞ্চি করে লম্বা হচ্ছেন বলে দাবি পরিবারের। পশ্চিম বঙ্গের সিদ্দিকা পারভীনের ভাগ বসানোর আগে ২০১২ সাল পর্যন্ত তিনিই ছিলেন ভারতের সবচেয়ে লম্বা নারী। সিদ্দিকার উচ্চতা আট ফুট দুই ইঞ্চি। এমনকি করণের বাবা ও শ্বেতালানার স্বামী সঞ্জয় সিংয়ের উচ্চতাও ৬ ফুট ছয় ইঞ্চি।

জানা গেছে, উচ্চতায় লম্বা হওয়ার পাশাপাশি মা ও ছেলে দুই জনই নাকি কানেও লম্বা। অনেকদূরের আওয়াজও স্পষ্ট শুনতে পান তারা, এমনটাই দাবি সঞ্জয় সিংয়ের। অবশ্য এমন লম্বা বউ নিয়ে অস্বস্তি নেই সঞ্জয় সিংয়ের। কলেজে পড়ার সময় প্রেমে পড়েন তিনি ও শ্বেতালানা। জানালেন, তাদের দুজনের উচ্চতাই দুজনের জন্য উপযুক্ত।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close