এশিয়া জুড়ে

ফিলিপাইনে জুতা কারখানায় আগুন লেগে নিহত ৭২

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: ফিলিপাইনের উত্তরাঞ্চলে অবস্থিত একটি জুতা কারখানা ভয়াবহ অগ্নিকান্ডে সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। এতে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৭২ জন। ৫ জনকে অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

মর্মান্তিক এ দুর্ঘটনায় কতোজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে, সে ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোন তথ্য পাওয়া যায়নি। ফিলিপাইনের ভ্যালেনজুয়েলা সিটির চপ্পল ও জুতা তৈরির একটি কারখানায় আগুন লাগে। শহরের মেয়র রেক্স গ্যাচারলিয়ান এ তথ্য দিয়েছেন। এ খবর দিয়েছে অনলাইন সিএনএন।

ভস্মীভূত কারখানায় আরও মৃতদেহ পাওয়া যাবে কিনা, প্রাথমিকভাবে তা স্পষ্ট নয়। গতকাল দুপুরের আগে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। দমকল কর্মকর্তারা জানান, সন্ধ্যার আগে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এরপর শুরু হয় ব্যাপক উদ্ধার অভিযান।

ওয়েল্ডিংয়ের কাজ থেকেই আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। অগ্নিকান্ডের প্রকৃত কারণ অনুসন্ধানে তদন্ত চলছে। কারখানায় উচ্চমাত্রায় দাহ্য পদার্থ থাকায় আগুন লাগার সঙ্গে সঙ্গে মুহূর্তে তা ছড়িয়ে পড়ে পুরো কারখানায়। গাঢ় কালো ধোঁয়ায় ছেয়ে যায় আকাশ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close