প্রযুক্তি আকাশ

সবার জন্য ফ্রি নয় উইন্ডোজ

প্রযুক্তি আকাশ ডেস্ক: সবাইকে বিনা মূল্যে উইন্ডোজ দেওয়ার যে কথা আগে বলেছিল তা থেকে সরে আসছে মাইক্রোসফট। মাইক্রোসফট কর্তৃপক্ষ নতুন করে সিদ্ধান্ত নিয়েছে যে, পাইরেটেড সফটওয়্যার ব্যবহারকারীদের কাছে উইন্ডোজ ১০ এর হালনাগাদ বিনা মূল্যে সরবরাহ করবে না তারা।

এ বছরের শেষ দিকে উইন্ডোজ সফটওয়্যারের সর্বশেষ সংস্করণ উইন্ডোজ ১০ উন্মুক্ত করবে মাইক্রোসফট। এর আগে মাইক্রোসফট ঘোষণা দিয়েছিল যে, উইন্ডোজ ৭ ও উইন্ডোজ ৮.১ ব্যবহারকারীরা বিনা মূল্যে উইন্ডোজ ১০ হালনাগাদ করে নিতে পারবেন। এ ছাড়াও যাঁরা পাইরেটেড উইন্ডোজ ব্যবহার করছেন তাঁরাও এই হালানাগাদের সুযোগ পাবেন বিনা মূল্যে।

কিন্তু প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি পাইরেটেড সফটওয়্যার ব্যবহারকারীদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। মাইক্রোসফটের সর্বশেষ উইন্ডোজ সফটওয়্যার ব্যবহার করতে হলে তাদের অর্থ খরচ করে কিনেই ব্যবহার করতে হবে।

মাইক্রোসফট জানিয়েছেন, উইন্ডোজ ১০ হালনাগাদ করে নেওয়ার ক্ষেত্রে তারা আকর্ষণীয় কিছু অফার আনার পরিকল্পনা করছে যাতে পাইরেটেড সফটওয়্যার ব্যবহারকারীরা অফিশিয়াল সংস্করণটিকে বেছে নিতে পারেন। মাইক্রোসফট জানিয়েছে, উইন্ডোজ ১০ এর পাইরেটেড সফটওয়্যার ব্যবহার করলে মাইক্রোসফট ডেস্কটপে একটি ওয়াটারমার্ক দেখাবে যাতে সেটি পাইরেটেড সফটওয়্যার সেটি ব্যবহারকারী বুঝতে পারেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close