আফ্রিকা জুড়ে

মেক্সিকোয় নিরাপত্তা বাহিনীর সাথে সশস্ত্র অপরাধীচক্রের গোলাগুলি সংগঠিত

আন্তর্জাতিক নিউজ ডেস্ক: মেক্সিকোর মিচোয়াকান প্রদেশে নিরাপত্তা বাহিনী ও সশস্ত্র অপরাধীচক্রের মধ্যে গোলাগুলিতে অন্ততপক্ষে ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ খবর দিয়েছে বিবিসি।

বিবিসি জানায়, শুক্রবার জালিসকো প্রদেশের সীমান্তের কাছে তানহুয়াতোতে এই বন্দুকযুদ্ধ হয়। কয়েক বছর ধরে কর্তৃপক্ষ এই অঞ্চলের সবচে শক্তিশালী মাদকচক্র দি জালিসকো নিউ জেনারেশনের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে। নিহতদের অধিকাংশই অপরাধী গোষ্ঠীটির সদস্য বলে ধারণা করা হচ্ছে, জানিয়েছেন দেশটির জাতীয় নিরাপত্তা কমিশনার মন্টে আলেজান্দ্রো রুবিদো।

ধারণা করা হচ্ছে, মাদককেন্দ্রিক অপরাধীচক্রের সঙ্গেই এই লড়াই হয়েছে এবং অন্ততপক্ষে একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। প্রায় তিনঘণ্টাব্যাপী এই লড়াইয়ে ঘটনাস্থল থেকে উল্লেখযোগ্য পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে। সেগুলোর মধ্যে ৩০টি রাইফেলও রয়েছে।

শহরটির মেয়র বলেছেন, শুক্রবার কেন্দ্রীয় পুলিশের বহরটি যখন ওই অঞ্চলে প্রবেশ করে তখনই তাদের লক্ষ করে অপরাধীচক্রটির সদস্যরা এলোপাতাড়ি গুলি চালানো শুরু করে। তবে কোন পরিস্থিতিতে এই সহিংসতার সূচনা হয়েছিল তা এখনো পরিষ্কার নয়। কেন্দ্রীয় নিরাপত্তা কর্মকর্তারা তদন্তের জন্য ওই অঞ্চলে যাচ্ছেন।

দি জালিসকো নিউ জেনারেশন গোষ্ঠীটি এই অঞ্চলে তাদের অবস্থান শক্ত করার পর মিচোয়াক্যান এবং জালিসকো মেক্সিকোর সবচে সহিংসতাপ্রবণ প্রদেশে পরিণত হয়েছে। চলতি বছরের মার্চ থেকে এ পর্যন্ত গোষ্ঠীটির সদস্যরা অন্ততপক্ষে ২০ জন পুলিশ ও সেনাকে হত্যা করেছে বলে ধারণা করা হয়।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close