ভারত জুড়ে

সন্ত্রাসী দিয়ে সন্ত্রাসী দমন: বিপাকে ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহার

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: সন্ত্রাসী দিয়েই সন্ত্রাসী দমনের ঘোষণায় বিতর্কের মুখে পড়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহার পাড়িকার। তার এ ঘোষণায় স্থানীয় ও আন্তর্জাতিক সংবাদ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।

গত বৃহস্পতিবার (২১ মে) নয়াদিল্লিতে এক অনুষ্ঠানে পাড়িকার বলেন, ২৬/১১ (মুম্বাই হামলা) ধরনের হামলা প্রতিরোধে আমরা কার্যকর পদক্ষেপ নেবো। তিনি প্রচলিত কাঁটা সে কাঁটা নিকলানা (কাঁটা দিয়ে কাঁটা তুলতে হয়) কথাটি উল্লেখ করে বলেন, সন্ত্রাসীদের দমনে কেন ভারতের সেনাবাহিনীকে ব্যবহার করা হবে?… সন্ত্রাসীদের দমনে আমরা কেবল সন্ত্রাসীই ব্যবহার করবো। আমরা কেন এটা করবো না? আমাদের উচিত তা করা।

শনিবার (২৩ মে) আন্তর্জাতিক একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ভারতীয় মন্ত্রীর এই ঘোষণায় বিতর্কের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে বিস্ময় প্রকাশ করে একজন প্রতিরক্ষা বিশ্লেষক বলেন, এটা ভয়াবহ এবং বোধগম্যহীন মন্তব্য। একজন মন্ত্রীর কাছ থেকে এমনটি আশা করা যায় না।

ওই বিশ্লেষক বলেন, অভিশপ্ত সন্ত্রাস নির্মূলে রাষ্ট্র আরেক ধরনের সন্ত্রাসকে প্রশ্রয় দিতে পারে না। রাষ্ট্রের আইনি পথেই সন্ত্রাস দমন করা উচিত। মন্ত্রীকে এ ধরনের বিব্রতকর মন্তব্য করা থেকে বিরত থাকতে পরামর্শ দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের অনেক সচেতন ব্যবহারকারী।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close