লন্ডন থেকে

ব্রেন্ট কাউন্সিলের প্রথম বাঙালি ডেপুটি মেয়র পারভেজ আহমদ

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: এই প্রথমবারের মতো লন্ডন বারা অব ব্রেন্ট কাউন্সিলে ডেপুটি মেয়রের পদ অলঙ্কিত করলেন এক বাংলাদেশি। লেবার দলীয় কাউন্সিলর, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের সাবেক সেক্রেটারি, কমিউনিটির বিশিষ্ট মুখ পারভেজ আহমদকে ২০১৫-১৬ সালের জন্য ডেপুটি মেয়র এবং ১৬-১৭ সালের জন্য ব্রেন্ট কাউন্সিলের মেয়র নির্বাচিত করেছে লেবার গ্রুপ।

এই কাউন্সিলে ২০০২ সালে সান্দ্রা কবির প্রথম বাঙাালি কাউন্সিলর নির্বাচিত হন। বর্তমানে ব্রেন্টে সান্দ্রা কবির, সাবিনা খান এবং পারভেজ আহমদ, এ তিনজন বাঙালী কাউন্সিলর। পারভেজ আহমদ ২০১৪ সালে প্রথমবারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। এবার বারার ডেপুটি মেয়রের দায়িত্ব পেয়েছেন তিনি। পরবর্তী বছর অর্থাৎ ২০১৬-১৭ সালে ব্রেন্টের সিরোমনিয়াল মেয়র হিসাবেও দায়িত্ব পালন করবেন পারভেজ আহমদ।

উল্লেখ্য ওয়েম্বলি এরিনা এবং ওয়েম্বলি স্টেডিয়ামের জন্য বিখ্যাত ব্রেন্ট কাউান্সিলের সর্বমোট জনসংখ্যা ৩শ ১১ হাজারের বেশি। এরমধ্যে ১৮ শতাংশ হোয়াইট ব্রিটিশ। আর ১৮ দশমিক ৬ শতাংশ ভারতীয়। পাকিস্তানি ৪ দশমিক ৬ শতাংশ এবং বাংলাদেশি হলেন মাত্র শূণ্য দশমিক ৬ শতাংশ। বারার ৬৩জন কাউন্সিলের মধ্যে ৫৬ জন হলেন লেবারের। এই কাউন্সিলের ৩টি এবং কেমডেন কাউন্সিলের ৭টি ওয়ার্ড নিয়ে গঠিত হ্যাম্পস্টেড এন্ড কিলবার্ন আসনে এবার এমপি নির্বাচিত হয়েছেন টিউলিপ সিদ্দিক।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close