জাতীয়

আকাশপথে মানব পাচারের পরিকল্পনায় আটক দুই দালাল

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ঢাকার আশকোনা থেকে দুই মানবপাচারকারীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। উদ্ধার করা হয়েছে ১৭ জনকে। রোববার রাতে আশকোনার একটি হোটেলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানা যায় গোয়েন্দা পুলিশ সূত্রে।

ওই দুই দালাল ১৭ জনকে বিমানে করে থাইল্যান্ডে পাঠাচ্ছিল। তারপর ইন্দোনেশিয়া হয়ে তাদের পালাউ দ্বীপপুঞ্জে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাদের। ওই ১৭ জনকে বলা হয়েছিল, তাদের ২ বছরের ভিসা রয়েছে, কোনো সমস্যা হবে না। কিন্তু তাদের পাসপোর্টে থাইল্যান্ডের ১৫ দিনের ট্যুরিস্ট ভিসা পাওয়া গেছে বলে সহকারী কমিশনার জানান।

বাংলাদেশেও পাচারকারীদের ধরতে অভিযান জোরদার করেছে আইনশৃঙ্খলাবাহিনী। কক্সবাজার, চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় গত এক মাসে বেশ কয়েকজন সন্দেহভাজন পাচারকারীকে আইন-শৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করেছে, পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন অন্তত পাঁচজন।

গত মাসের শেষ দিকে থাইল্যান্ডের জঙ্গলে পাচারকারীদের পরিত্যক্ত একটি ক্যাম্পে অভিবাসীদের গণকবর পাওয়া যায়, যেখানে বাংলাদেশিদেরও দেহাবশেষ রয়েছে বলে সংবাদ মাধ্যমের তথ্য। এ নিয়ে আন্তর্জাতিক উদ্বেগের মধ্যে মানবপাচার ঠেকাতে কঠোর অবস্থান নিয়েছে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও থাইল্যান্ড।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close