ইউরোপ জুড়ে

পর্তুগালে আয়েবা কনভেনশনের স্লোগান: মানবতার জন্য নিরাপদ অভিবাসন

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: মানবতার জন্য নিরাপদ অভিবাসন এই স্লোগান নিয়ে ৩০-৩১ মে পর্তুগালের রাজধনী লিসবনের সানা মালহা হোটেলে অনুষ্ঠিত হলো অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) দ্বিতীয় গ্র্যান্ড কনভেনশন সভা।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন পৃথিবীব্যাপী ঝুকিপূর্ন অভিবাসনের যে সংকট চলছে সেটি মোকাবেলায় ঐক্যবদ্ধ হয়ে পলিসি নির্মান করে মানবতার জন্য নিরাপদ অভিবাসনের কাজ করার আহবান জানায়। আয়েবা কনভেনশন সভায় বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখার জন্য ইউরোপের ৬ স্বনামধন্য বাংলাদেশীকে এবারের আয়েবা অ্যাওয়ার্ড-এ ভূষিত করা হয়।

বাংলাদেশের গৌরব উক্ত ৬ গুনীজন হচ্ছেন – কূটনীতি ও নারীর ক্ষমতায়ণ ইস্যুতে ব্রাসেলসে দায়িত্বরত রাষ্ট্রদূত ইসমাত জাহান, কমিউনিটির উন্নয়নে ফ্রান্সে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ও বর্তমানে বার্মিংহামের কমিউনিটি ব্যক্তিত্ব তোজাম্মেল টনি হক, মেইনস্ট্রিম পলিটিক্সে লন্ডনের হাউজ অব লর্ডসের সদস্য ব্যারোনেস পলা মঞ্জিলা উদ্দিন।

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য আমস্টার্ডাম প্রবাসী মাঈদ ফারুক, কমিউনিটির উন্নয়নে প্যারিস বন্ধু খ্যাত শহিদুল আলম মানিক (মরণোত্তর) এবং শিল্প-সংস্কৃতিতে মিলান প্রবাসী ফাইবার এন্ড টেক্সটাইল আর্টিস্ট শফিকুল কবীর চন্দন।

সভায় সাগতো বক্তব্য এবং সভা পরিচালনা করেন রানা তসলিম সহসভাপতি (আয়েবা),মূল প্রবন্দ আলোচনা করেন কাজী এনায়েত উল্লাহ মহাসচিব (আয়েবা),আলোচনা পর্বে শুভেচ্ছা বক্তব্য দেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ, লিসবন সিটি মেয়র মারতা ব্রন, আহমেদ সামাদ চৌধুরী, আহমেদ ফিরজ, ফখরুল আকন সালিম, ডাঃ জিন্নুরায়েন জায়গির্দের, সুলতান হোসেন, মহিবুর রহমান এবং জয়নাল আবেদিন সভাপতি (আয়েবা)।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close