অন্যকিছু

লিঙ্গান্তরের খরচ ৪০ লাখ ডলার

অন্যকিছু ডেস্ক: ব্রুস জেনার থেকে কেইটলিন জেনার হয়ে ওঠার এই যাত্রায় কিম কারডাদাশিয়ানের সৎ বাবাকে খরচ করতে হয়েছে মোট ৪০ লাখ ডলার। লিঙ্গান্তর প্রক্রিয়া, কৃত্রিম স্তন সংযোজন, কসমেটিক অস্ত্রোপচার এবং নিজের পোশাকের আলমারী নতুন করে সাজানো – সব মিলিয়ে কেইটলিনের খরচ পড়েছে মোট ৪০ লাখ ডলার।

সম্প্রতি নারী হিসেবে আত্মপ্রকাশ করে বিশ্বব্যাপী সাড়া ফেলে দিয়েছেন ৬৫ বছর বয়সী সাবেক অলিম্পিক পদকজয়ী ক্রীড়াবিদ ও রিয়ালিটি টিভি তারকা ব্রুস জেনার। মার্কিন সাময়িকী ভ্যানিটি ফেয়ারের প্রচ্ছদে প্রথমবারের মত নারী হিসেবে আবির্ভূত হন তিনি, এরপর থেকে ব্রুসের বদলে কেইটলিন হিসেবে নিজের পরিচিত দিচ্ছেন।

রাডার অনলাইন বলছে, ১০ হাজার ডলার দিয়ে কৃত্রিম স্তন সংযোজনের পাশাপাশি পুরো লিঙ্গান্তর প্রক্রিয়াতে খরচ পড়েছে ৮১ হাজার ডলার। এছাড়া নিজের পোশাকের আলমারী নতুন পোশাক আর অলঙ্কারে সাজাতে খরচ হয়েছে পুরো ১ লাখ ৫০ হাজার ডলার। ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনের ফটোশুটের জন্য ৭ হাজার ডলারের একটি পোশাক পরেন কেইটলিন। শেষ পর্যন্ত নিজের আলমারি থেকে পুরুষদের পোশাকগুলো বের করার পর বেশ আনন্দিত তিনি।

তিনি বলেন, ইদানীং সকালবেলা ঘুম থেকে উঠতে আমার খুব ভালো লাগে। আমি বুঝতে পারি আমি নিজের মতো আছি, আমার আসল পরিচয় খুঁজে পেয়েছি। আমি এখন স্বাভাবিক জীবন যাপন করছি। জীবনের এতোটা বছর আমি দ্বিধার মধ্যে কাটিয়েছি। আমার আলমারীর এক পাশে পুরুষের পোশাক থাকতো, আরেক পাশে নারীর পোশাক। এখন মনে হচ্ছে আমি পুরো আলমারিটি পরিস্কার করেছি।

কিপিং আপ উইথ দ্য কারদাশিয়ানস অনুষ্ঠানের মাধ্যমে পরিচিতি পান এক সময়ের ব্রুস জেনার। কিম কারদাশিয়ানের মা ক্রিস জেনারের সঙ্গে ২৫ বছর সংসার করেন তিনি। এরপর চলতি বছরের শুরুতে বিচ্ছেদ হয় জেনার দম্পতির। আর তখন থেকেই নিজের লিঙ্গান্তর প্রক্রিয়া শুরু করেন ব্রুস।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close