লন্ডন থেকে

অবশেষে টাওয়ার হ্যামলেটসের নতুন মেয়র হলেন জন বিগস

শীর্ষবিন্দু নিউজ: পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটসের নতুন মেয়র হয়েছেন লেবার পার্টির সমর্থিত প্রার্থী জন বিগস। যিনি গত নির্বাচনে হেরে গিয়েছিলেন লুৎফুর রহমানের কাছে। ভোট কারচুপির দায়ে লুৎফুর রহমানকে অপসারণ করে কোর্ট। এরইপ্রেক্ষিতে নতুন নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে টাওয়ার হ্যামলেটসে পূন:নির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

তিনি ৩২ হাজার ৭শ’ ৫৪ ভোট পেয়ে নির্বাচিত হন। আর তার নিকটতম প্রতিদ্বন্ধী সাবেক মেয়র লুৎফুর রহমান সমর্থিত প্রার্থী রাবিনা খান পেয়েছেন ২৬ হাজার ৩শ’ ৮৪ ভোট। লন্ডন স্থানীয় সময় শনিবার ভোর পৌনে ৫টায় রিটার্নিং অফিসার মেয়র হিসেবে জন বিগসকে নির্বাচিত ঘোষণা করেন। তার নির্বাচনী প্রচারণা করেন বাংলাদেশি বংশোদ্ভুত লেবার পার্টি থেকে নির্বাচিত তিন ব্রিটিশ এমপি রোশনারা আলী, টিউলিপ সিদ্দিক ও রূপা হক।

নির্বাচনের প্রচারনায় লেবার দলীয় প্রার্থী জন বিগসের সমর্থনে তিন এমপি লন্ডনের কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হন। তখন থেকেই কমিউনিটি সহ সর্বস্তরে মধ্যে একই আলোচনা এ লড়াই মূলধারায় বাঙালির অস্তিত্বের লড়াই, এ লড়াই তিন কন্যার ইমেজের লড়াই। শেষ পর্যন্ত তিন কন্যার জিতেছেন এ লড়াইয়ে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, স্টেপনী ওয়ার্ডে কাউন্সিলার পদে সতন্ত্র প্রার্থী আবু তালহা চৌধুরীকে হারিয়ে এগিয়ে আছেন লেবার প্রার্থী সাবিনা আক্তার।

বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফুর এবার টাওয়ার হ্যামলেটসের মেয়র পদে রাবিনা খানকে সমর্থন করেন। এই নির্বাচনে মেয়র পদে লড়াই করেন ১০ প্রার্থী। এর আগে নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগে হাইকোর্ট সাবেক মেয়র লুৎফুর রহমানকে মেয়র পদ থেকে পদচ্যুত করলে নতুন করে টাওয়ার হ্যামলেটসে নির্বাচন হয়। এই নির্বাচনে লুৎফুরকে প্রতিদ্বন্ধীতারও অযোগ্য ঘোষনা করেন হাইকোর্ট। ফলে লুৎফুর তার সমর্থিত প্রার্থী হিসেবে রাবিনা খানকে মনোনয়ন দেয়া হয়।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close