প্রযুক্তি আকাশ

রোজাদারদের জন্য গুগলের সেবা

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: বিশ্বজুড়ে মুসলমানদের সিয়াম-সাধনার পবিত্র মাস শুরু হয়ে গেছে। রমজান মাসে রোজা রাখার সময় ধর্মপ্রাণ মুসলমানদের জন্য বিশেষ একটি সাইট মাই রামাদান কম্প্যানিয়ন’ (https://ramadan.withgoogle.com/) চালু করেছে গুগল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে ওয়েব পোর্টালটি চালু করে গুগল। বিশেষ এ মাসজুড়ে বিভিন্ন টিপস বা পরামর্শ থাকবে সরাসরি এ সাইটটিতে। যাবতীয় পানাহার থেকে বিরত থাকার এ মাসে সূর্যোদয় ও সূর্যাস্তের নির্ভুল সময় জানিয়ে দেবে এ সাইট।

সেহরি ও ইফতারের সময়ের সঙ্গে সঙ্গে রমজান মাসের স্বাস্থ্যকর খাবারের রেসিপি, স্থানীয় নিকটবর্তী হালাল রেস্টুরেন্টের তালিকা, রমজান মাস সম্পর্কিত ইউটিউবের ভিডিও ও অন্যান্য নানা গুরুত্বপূর্ণ বিষয় সংযোজিত করা হয়েছে। খুব সহজেই যাতে যে কেউ ব্রাউজ করতে পারেন, তার জন্য এ সাইটে কার্ডভিত্তিক ফরম্যাট রাখা হয়েছে।

শুধু তাই নয়। গুগলের এ সরাসরি সাইটটি বেশ কয়েকটি অ্যাপের খোঁজ দেবে, যাতে রোজাদাররা তাদের পছন্দমতো কোন অ্যাপ বেছে তাদের স্মার্টফোন, আইপড, আইপ্যাড বা ল্যাপটপে ডাউনলোড করে নিতে পারেন। রমজানে কিভাবে স্বাস্থ্যকর খাদ্যাভ্যাসের মাধ্যমে শরীর সুস্থ-সবল রাখা যায়, সে বিষয়েও থাকবে বিভিন্ন পরামর্শ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close