সিলেট থেকে

শাবি ভিসির নানা অপকর্মের শ্বেতপত্র প্রকাশ

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আমিনুল হক ভূ্ইঁয়ার নানা অপকর্মের শ্বেতপত্র প্রকাশ করেছে আন্দোলনরত মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক ফোরাম। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ শ্বেতপত্র প্রকাশ করা হয়।

এতে ভিসির বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ আনা হয়। শ্বেতপত্র পাঠ করে শোনান ফোরাম এর আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম। তিনি জানান, উপাচার্যের পদত্যাগের দাবিতে তাদের আন্দোলন চলবে।

এদিকে, উপাচার্যের পদত্যাগ দাবিতে বৃহস্পতিবার চতুর্থ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষক ফোরাম। সকাল ৮টা থেকে তারা ভিসি ভবনের সামনে অবস্থান নেন। এদিকে, শিক্ষকদের আন্দোলন প্রত্যাহার করতে ক্যাম্পাসে শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনতে ক্যাম্পাসে মৌন মিছিল করেছে ছাত্রলীগ। বেলা ১টার দিকে তারা ক্যাম্পাসে এ মিছিল বের করে।

মোট পাঁচ পৃষ্ঠার দীর্ঘ ওই শ্বেতপত্রে শাবি ভিসির স্বজনপ্রীতি ও আইনভঙ্গ, আয়া (গৃহকর্মী) আমদানী, সরকারী অর্থ নষ্ট করে নবাবী স্টাইল, দুর্নীতি ও অর্থ আত্মসাত, টেলিভিশন প্রীতি ও ভোজন বিলাস, বিদেশ ভ্রমনপ্রীতি, পরিদর্শন বাণিজ্য, অযোগ্যতা ও অদক্ষতা, পক্ষপাতদুষ্টতা নিয়ে বিস্তারিত অনিয়ম ও দুর্নীতি প্রকাশ করা হয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close