সিলেট থেকে

জাতিসংঘের আমন্ত্রণে কঙ্গো সফরে যাচ্ছেন মাহমুদ-উস-সামাদ এমপি

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ একাংশ) আসনের সংসদ সদস্য, প্রতিরক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, প্যানেল স্পীকার আলহাজ্ব মাহমুদ-উস-সামাদ চৌধুরী জাতিসংঘের আমন্ত্রণে কঙ্গো সফরে যাচ্ছেন।

সফরকালে তিনি কঙ্গোতে জাতি সংঘের শান্তি রক্ষা মিশনে কর্মরত বাংলাদেশ সেনাবাহিনীসহ আর্ন্তজাতিক সেনাদলের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করবেন। বাংলাদেশ সরকারের ৫ সদস্যের একটি প্রতিনিধি দলের টিম লিডার হিসেবে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদ-উস-সামাদ এমপি।

সফরকালে মাহমুদ-উস-সামাদ এমপি ও তার নেতৃত্বাধীন প্রতিনিধি দলের সদস্যরা ইউএন হেলিকপ্টারযোগে পুরো কঙ্গোতে অবস্থিত জাতিসংঘ শান্তিরক্ষী মিশনের সবগুলো ক্যাম্প পরিদর্শন করবেন। এ সময় জাতি সংঘের উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা তাদের সাথে থাকবেন।

এমপি মাহমুদ-উস-সামাদ চৌধুরী জানান, জাতি সংঘের আমন্ত্রণে বাংলাদেশ সরকার দুটি টিম পাঠাচ্ছে কঙ্গোতে। এর একটি ৫ সদস্যের টিমের নেতৃত্ব দিচ্ছেন তিনি। অপর টিমের টিমের নেতৃত্ব দিচ্ছেন কর্ণেল (অব.) ফারুক খান এমপি। কঙ্গো সফরকালে প্রতিনিধি দলের সে দেশের সরকারের সাথে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বৈঠকেরও কথা রয়েছে।

২৩ জুলাই বৃহস্পতিবার ঢাকা থেকে বিমানযোগে কঙ্গোর উদ্দেশ্যে যাত্রা করবেন প্রতিনিধি দলের সদস্যরা। ঢাকা থেকে প্রতিনিধি দলগুলো উগান্ডার এন্টাবি বিমানবন্দরে যাবে। সেখান থেকে জাতি সংঘের বিশেষ বিমানে করে তাদেরকে কঙ্গোতে নিয়ে যাওয়া হবে। আগামী ২ আগস্ট তাদের দেশে ফেরার কথা রয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close