যুক্তরাষ্ট্র জুড়ে

পৃথিবীর সবচেয়ে সুন্দর হাইওয়ে আপালাচিয়ার দ্য ব্লু রিজ পার্কওয়ে

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: এক নামজাদা ট্র্যাভেল ওয়েবসাইটের বিচারে দুনিয়ার সবচেয়ে সুন্দর হাইওয়ের মর্যাদা পেল মার্কিন যুক্তরাষ্ট্রের আপালাচিয়ার দ্য ব্লু রিজ পার্কওয়ে।

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া ও নর্থ ক্যারিলিনার মধ্যে এই হাইওয়েটি প্রায় ৪৬৯ মাইল লম্বা। এই হাইওয়ে সফরে দেখা যায় নানা রকম বাহারি রঙের ফুল। ন্যাশানাল পার্কের ভিতর ধরে যাওয়া এই হাইওয়ে সফর করলে মন ভাল হয়ে যেতে বাধ্য।

এক নজরে দেখে নেওয়া যাক নামজাদা ট্র্যাভেল ম্যাগাজিনের বিচারে বিশ্বের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম সুন্দর হাইওয়েগুলি কী কী-

২) মিলফোর্ড রোড (স্টেট হাইওয়ে ৯৪, নিউজিল্যান্ড)-এমনিতে খুব বিপজ্জনক। নিউজিল্যান্ডে সবচেয়ে উচ্চতম হাইওয়ে। কিন্তু এমন সুন্দর প্রাকৃতিক দৃশ্য আর কোথাও দেখতে পাওয়া যায় কিনা সন্দেহ। এমন হাইওয়ে সফর করলে ভোলা যাবে না কোনোদিন।

৩) দ্য ক্যাবোট ট্রেলল (নোভা স্কোটিয়া, কানাডা)- কানাডায় ঘুরতে গেলে দর্শনীয় স্থান দেখতে যাওযার অভাব নেই, তবু পর্যটকদের কাছে এই হাইওয়ে হল সবচেয়ে আকর্ষণীয় স্থান। কেপ ব্রেটন হাইল্যান্ডস ন্যাশানল পার্কের ভিতর দিয়ে যাওয়ার সময় এই হাইওয়ে আরও সুন্দর হয়ে ওঠে।

৪) ট্রোলস্টিগেন রোড (নরওয়ে)-একেবার নিখুঁত সৌন্দর্য। নরওয়ের এই হাইওয়ে দেশের সবচেয়ে সুন্দর জায়গাগুলির মধ্যে দিয়ে গেছে।

৫) ইউএস ওয়ান (ফ্লোরিডা)-মার্কিন যুক্তরাষ্ট্রের কি লারগো থেকে কি ওয়েস্ট পর্যন্ত যাওয়া হাইওয়েটি জলের ওপর ভাসমান। দেখতে ভয় লাগতে বাধ্য।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close