লন্ডন থেকে

সদ্য প্রতিষ্ঠিত ব্রিটিশ সৈয়দ পুর বিজনেস ফোরামের যাত্রা শুরু

শীর্ষবিন্দু নিউজ: ব্রিটিশ-সৈয়দপুর বিজনেস ফোরাম নামে নতুন এক সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। সোমবার পূর্ব লন্ডনের সোনার গাও রেস্টুরেন্টে মিট দ্য প্রেসের মাধ্যমে এই তথ্য জানান সংঠনের আহবায়ক ক্যাটারার সৈয়দ খালেদ মিয়া অলিদ।

ব্রিটেনের ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের কাছে নিজেদের সংগঠণের আত্মপ্রকাশ, উদ্দেশ্য ও আশু কার্যক্রম নিয়ে বক্তব্য তুলে ধরে অলিদ জানান, আমার নতুন এই সংগঠনকে ব্যবসার মাধ্যমে ব্রিটিশ বাংলাদেশীদের উচ্চ পর্যায়ের মর্যাদায় নিয়ে যাব। এজন্য মিডিয়াকর্মীসহ সকলের সাহায্য কামনা করা হয়। আমাদের আশু লক্ষ্য হচ্ছে, দেশের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার কল্যাণ, রাস্তা-ঘাটের ও যোগাযোগের উন্নয়ন ও আর্থ-সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড গ্রহণ ও বাস্তবায়ন। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সৈয়দ খালেদ মিয়া অলিদ ও সৈয়দ তখলুছ হোসেন।

শুরুতেই সৈয়দ খালেদ মিয়া অলিদ মিট দ্য প্রেসের উদ্দেশ্য সম্পর্কে বলেন, আমাদের আমন্ত্রণে শত ব্যস্ততার মাঝেও আপনারা এখানে এসে উপস্থিত হয়েছেন- সেজন্যে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি।আমরা নর্থ ইষ্ট অব ইংল্যান্ডের জগন্নাথ পুর উপজেলার ঐতিহ্যবাহী সৈয়দ পুর গ্রামের বাসিন্দা, প্রবাসে বসবাসকারী বিভিন্ন ব্যবসায়ী অঙ্গনের লোকজন একত্রিত হয়ে এই ব্রিটিশ-সৈয়দ পুর বিজনেস ফোরাম গঠণ করেছি। আমাদের প্রাথমিক উদ্দেশ্য হলো- ইংল্যান্ডের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে থাকা সৈয়দ পুর গ্রামের সকল ব্যবসায়ীদের একই প্ল্যাটফর্মে একত্রিত করা, নিজেদের, সমাজের, গ্রামের এবং দেশের সাথে কানেকশনের মাধ্যমে এলাকার অসহায় ও গরীব জনগনের সেবা ও সাহায্যে প্রাতিষ্ঠানিকভাবে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা।

তিনি আরো বলেন, আমরা প্রায়ই তথা প্রবাসীরা সকল সময়ই সাধ্যমতো নানা সেবামূলক কাজ করে যাচ্ছেন অথচ দেশে সেই সবের কোন আনুষ্ঠানিক স্বীকৃতি নেই। আমরা সংঘবদ্ধভাবে গ্রামোন্নয়ন, ইউনিয়ন ও থানা পর্যায়ে সেই সকল উন্নয়ন ও সেবামূলক কাজের সাথে সরকারিভাবে স্বীকৃতি ও সমর্থন, সহযোগীতার প্রয়াসেও কাজ করবো।

সৈয়দ খালেদ মিয়া আরো বলেন,আমরা অল্প সময়ের ভিতরে এই সংগঠণ করে চ্যারিটি রেজিস্ট্রেশনও সম্পন্ন করেছি। আমাদের যে ব্রুসিয়ার এখানে আছে, তাতে বিস্তারিত উল্লেখিত রয়েছে। আগামী ২৫শে ডিসেম্বর এই লন্ডনে গালা ডিনারের মাধ্যমে আমরা ব্রিটিশ সৈয়দ পুর বিজনেস ফোরামের আনুষ্ঠানিক অভিষেক ও সেই লক্ষ্যে একটি ম্যাগাজিন- যাতে থাকবে অত্র এলাকার ইতিহাস, ঐতিহ্য, শিক্ষা, স্বাস্থ্য, আধুনিক তথ্য ও যোগাযোগ সম্পর্কিত যাবতীয় তথ্যাবলী এবং এই এলাকার সকল ব্যবসায়ী, সমাজ হিতৈষি সহ নানা পেশার খ্যাতিমান, কৃতিমান, ও দক্ষ পেশাদারিত্বের সুনামের অধিকারী ব্যক্তিত্ব সহ সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সহ সকল ক্ষেত্রের পরিচিতি সহ বিস্তর এক তথ্য নির্ভর ম্যাগাজিন, প্রকাশ করবো।আমরা আশা করবো, আপনাদের যার কাছে যে সব তথ্য ও সমন্বিত যোগাযোগ ও যোগসূত্র রয়েছে, সে ব্যাপারে বিস্তারিত সহযোগীতা প্রদান করে আমাদেরকে কৃতার্থ করবেন।

সদ্য প্রতিষ্ঠিত বিজনেস ফোরামের মধ্যে ক্যাটারার ও সাবেক ফুটবলার সৈয়দ তখলুছ হোসেন, ক্যাটারার ও তরুণ উদ্যোক্তা সৈয়দ লোকমান হোসেইন চৌধুরী, সদস্য সচিব সৈয়দ আবু শামা, ডাইরেক্টরদের মধ্যে সৈয়দ শহীরুল বারী জিয়াউল, ইকবাল হোসেন তালুকদার (তেঘরিয়া), সৈয়দ এহসান মিয়া, সৈয়দ সাব্বির আহমদ সহ অন্যান্য ডিরেক্টরবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close