Featuredলন্ডন থেকে

যুক্তরাজ্যে বিএনপি কার্যালয় ভাংচুর: চেয়ারপার্সনের আগমনে বিদ্রোহের সম্ভাবনা

শীর্ষবিন্দু নিউজ: পূর্ব লন্ডনের হোয়াইট চাপেলে বিএনপির কার্যালয়ে ভাংচুরের ঘটনা ঘটেছে। বুধবার লন্ডনের স্থানীয় সময় রাত সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে। এমতাবস্থায় আজকে দলীয় কার্যালয় ভাংচুর নিয়ে সুধী মহলে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ও উৎকণ্ঠা ছড়াচ্ছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফর উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভাকে কেন্দ্র করে যুক্তরাজ্য বিএনপির নবগঠিত কমিটির বঞ্চিত নেতা-কর্মীরা এই ভাঙচুর চালান বলে অভিযোগ উঠেছে। অনেকেই বলছেন এটা বিদ্রোহী নেতাকর্মীরা কমিটিতে স্থান না পাওয়ায় এটা তাদের প্রতিবাদের ভাষা।

সরেজমিনে দেখা গেছে, বিএনপির দূর্গ হিসেবে খ্যাত, দলীয় অফিস- বিএনপি কার্যালয় কে বা কারা ভাংচুর ও তছনছ করে ফেলেছে। দলীয় কার্যালয় একেবারে ওলট পালট করা অবস্থায়, চেয়ার কাগজ পত্র, পার্টির প্যাড সবই তছনছ আর এদিক সেদিক পড়ে আছে ।

স্থানীয় সূত্র জানায়, খালেদা জিয়ার লন্ডন সফর উপলক্ষে যুক্তরাজ্য বিএনপির কার্যালয়ে গতকাল সন্ধ্যা সাতটায় এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সময়ের আগেই কার্যালয়ের সামনে দলের ক্ষুব্ধ নেতা-কর্মীরা অবস্থান নিলে সভাস্থল পরিবর্তন করে ব্রিকলেনের সোনারগাঁ রেস্টুরেন্টে সভার আয়োজন করা হয়। এতে বঞ্চিত নেতা-কর্মীরা আরও ক্ষুব্ধ হয়ে দলীয় কার্যালয়ের চেয়ার-টেবিল ভাংচুর করে চলে যান।

সব কিছুতেই এমন ভাবে ওলট পালট ও ভাংচুর করা হয়েছে, এ যেন সদ্য এক ভুমিকম্প হয়ে গেছে। কে বা কারা করেছে এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ দাবী বা দলীয়ভাবে কোন বক্তব্য পাওয়া যায়নি। সিনিয়র নেতাদের সাথে যোগাযোগ করে বক্তব্য পাওয়া যায়নি। মোবাইল বন্ধ অবস্থায় রয়েছে। অথবা রিং হলেও কেউ রিসিভ করছেন না।

জানা যায়, বেগম খালেদা জিয়া আগামীকাল এমিরেটস ফ্লাইটে লন্ডন আসছেন। তিনি ক্যানারি ওয়ার্ফের হোটেলে অবস্থান করবেন ১০ দিন। যুক্তরাজ্য বিএনপির কোন পর্যায়ের নেতা কর্মীদের কাছে এ তথ্য নেই অথবা তারা মিডিয়াকে সরবরাহ করছেন না।

এদিকে যুক্তরাজ্য আওয়ামীলীগ বেগম খালেদা জিয়াকে লন্ডনে প্রতিহতের ডাক দিয়ে সংবাদ সম্মেলন করেছে। এর পরপরই এই ধরনের ঘটনার রহস্য থেকেই যাচ্ছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close