বিস্ময়কর

অন্যরকম জমজ মেলা

বিস্ময়কর ডেস্ক: দু’জনে যেনো একে অপরের প্রতিবিম্ব। জমজরা এমনই হয়। সবকিছুর উর্ধ্বে তাদের থাকে নিজেদের একটা জগৎ। সব আনন্দ, সব খুশি দু’জনের মাঝে মিলেমিশে যেনো দ্বিগুণ হয়ে যায়! তাদেরকে একে অপরের থেকে আলাদা করে চিনতে পারে না অন্যরা।

এমন জমজ ভাইবোনদের নিয়েই যুক্তরাষ্ট্রে হয়ে গেলো টুইনস ফেস্টিভাল বা জমজ উৎসব। যুক্তরাষ্ট্রের ওহাইয়ো অঙ্গরাজ্যে টুইনসবার্গ এলাকায় অনুষ্ঠিত হলো দু’দিনের টুইনস ফেস্টিভাল। জায়গার নামও টুইনসবার্গ, জমজ মানেও দু’জন, আবার উৎসবও দু’দিনের। সব মিলিয়ে উৎসবের আনন্দও যেনো দ্বিগুণ হয়ে গেলো!

তবে শুধু দু’জন জমজ ভাইবোন নয়, ত্রয়ী (তিন জমজ) এবং চতুষ্টয় (চার জমজ) ভাইবোনরাও অংশ নিয়েছে ৪০ তম জমজ উৎসবে। সব মিলিয়ে ২ হাজারের বেশি জমজ পরিবার যোগ দেয় এতে। একই রকম পোশাক পরে উৎসবে হাজির হন জমজ সহোদরেরা। এবারের উৎসবের থিম ছিলো জমজ দিবস: দ্বিগুণ স্মৃতি!।

তাই নতুন নতুন আনন্দময় স্মৃতি তৈরি করতে বিশ্বের বিভিন্ন স্থান থেকে টুইনসবার্গে ছুটে আসেন জমজরা। অংশ নেন নানা ধরনের প্রতিযোগিতা, প্যারেড, কস্টিউম পার্টিসহ হরেক আয়োজনে। পাশাপাশি মজার সব পোজে ছবি তুলে রাখেন স্মৃতি হিসেবে। ওহাইয়োর সোলন থেকে এসেছেন ২৮ বছরের ক্যারোলিন ও ক্যাথরিন ফারটিগ। ১৫ সপ্তাহ বয়স থেকে জমজ উৎসবে অংশ নিয়ে আসছেন তারা।

এই উৎসব তাদের কাছে এতোটাই আপন যে, এখানে এলে প্রতিবারই তাদের মনে হয় যেনো ঘরে ফিরে এসেছেন। এমনই হাজার হাজার জমজ আত্মার টানে প্রতি বছর ছুটে আসেন টুইনস ফেস্টিভালে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close