আরববিশ্ব জুড়ে

তপ্ত রোদে কাজ করার নিষেধাজ্ঞা উঠছে সৌদি আরবে

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: সৌদি আরবের শ্রম মন্ত্রণালয়ের আরোপিত ৩ মাসের একটি নিষেধাজ্ঞা উঠছে আজ। দুপুর ১২টা থেকে দুপুর ৩টা পর্যন্ত কড়া রোদে শ্রমিকদের কাজ করার ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা আরোপ করেছিল মন্ত্রণালয়। ১৫ই জুন থেকে ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত এ নিষেধাজ্ঞা কার্যকর ছিল। এ খবর দিয়েছে অনলাইন সৌদি গ্যাজেট।

আবু থুনাইয়ান জানিয়েছেন, ওই সময়ে ২ হাজার ৪৯৯টি আইন অমান্যের ঘটনা ঘটেছে। আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা গৃহীত হচ্ছে বলে জানান তিনি। কোন প্রতিষ্ঠান এ আইন লঙ্ঘন করলে, ওই প্রতিষ্ঠানকে ৩,০০০ থেকে ১০,০০০ সৌদি রিয়াল পর্যন্ত জরিমানা পরিশোধ করতে হবে এবং ৩০ দিনের জন্য প্রতিষ্ঠানটি বন্ধ রাখা হবে। সৌদি শ্রম মন্ত্রণালয়ের এ আইন সুনির্দিষ্ট কিছু ক্ষেত্র ছাড়া সর্বত্র কার্যকর করা হয়।

তেল ও গ্যাস প্রতিষ্ঠানসমূহ এবং যারা জরুরি রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত, তাদের ক্ষেত্রে কোন নিষেধাজ্ঞা আরোপ করা হয়নি। শ্রম মন্ত্রণালয়ের কর্মপরিবেশ পরিদর্শন ও উন্নয়ন বিষয়ক উপমন্ত্রী আবদুল্লাহ আবু থুনাইয়ান তিন মাসের নিষেধাজ্ঞা কার্যকরে মন্ত্রণালয়ের সঙ্গে সহযোগিতার ভিত্তিতে কাজ করায় দেশের বেসরকারি খাতকে ধন্যবাদ জানান।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close