লন্ডন থেকে

প্রথমবারের মত স্বপরিবারে লন্ডনে ঈদ করছেন খালেদা জিয়া: শুভেচ্ছা বিনিময় করবেন নেতাকর্মীসহ সাধারণ জনগণের সাথেও

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার মধ্যপ্রাচ্য সহ ইউরোপে যথাযথা মর্যাদায় পালিত হবে পবিত্র ঈদুল আযহা । ঈদের দিন বিকেলে যুক্তরাজ্য প্রবাসী ও দলীয় নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

ঈদের দিন খালেদা জিয়া সুশীল সমাজ, সাংবাদিক, রাজনীতিবিদ ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিসহ সর্বস্তরের প্রবাসীদের সঙ্গে ইলফোড এর বারকিং সাইড এলাকার একটি হলে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন । বিকাল ৫টায় এ অনুষ্ঠান শুরু হবে বলে জানা গেছে। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে ব্রিটেনের অনলাইন টেলিভিশন unnbd.tv

দেশের বাইরে এবারই প্রথমবারের মতো স্বপরিবারে ঈদ উদযাপন করবেন বেগম খালেদা জিয়া। ১/১১ এর প্রেক্ষাপটে দীর্ঘ ৮ বছর ধরে লন্ডনে সপরিবারে বসবাস করছেন তারেক রহমান। আর মালয়েশিয়ায় বসবাস করছেন প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী ও দুই কন্যা। তারাও বেগম জিয়ার সফর উপলক্ষে লন্ডন এসেছেন এবং এখন থেকে লন্ডনেই থাকবেন বলে সূত্র দাবী করেছে।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর বুধবার বেগম খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে আসেন। লন্ডন আসার পর থেকে ছেলে তারেক রহমানের কঠোর নজরধারীতে রয়েছেন তিনি। শুধুমাত্র যুক্তরাজ্য বিএনপির সিনিয়র কয়েকজন নেতাকর্মী ছাড়া যুক্তরাজ্যের বিশাল কর্মী সমর্থকগণ খালেদা জিয়াকে একনজর দেখার সুযোগ থেকে বঞ্চিত হয়েছেন। এমনকি লন্ডনে অবস্থানরত কেন্দ্রীয় অনেক সিনিয়র নেতারাও খালেদা জিয়ার কাছে বিড়তে পারছেন না।

জানা গেছে, সিনিয়র এক নেতা ইতিমধ্যে তারেক রহমানের ধমকও খেয়েছেন। সাধারণ নেতাকর্মীরা বলছেন, গত ৮ বছর ধরে যুক্তরাজ্যে দলের জন্য আন্দোলন সংগ্রাম করে যাচ্চেন অথচ দলীয় প্রধান লন্ডনে অবস্থান করলেও তার কাছে যেতে পারছেন না। অথচ অন্য দলের প্রধান লন্ডনে আসলে তিনি পাশে বসিয়ে তাদের সাথে খুশ গল্প করেন।

এক কর্মী ক্ষোভ প্রকাশ করে বলেন, দলে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন হয় না। সুবিধাভোগীরা সময় সময় পদ পদবী দখল করে রাখছে। যার কারনে আন্দোলন সংগ্রামে এদের কাউকে খুজে পাওয়া যায় না। আন্দোলন সংগ্রামে দলকে যারা অন্ধের মত ভালবাসে তারাই জীবন দিচ্ছে। এদেরও মূল্যায়ন হচ্ছে না। দলকে ক্ষমতায় আনতে হলে, আগে দলীয় কাঠামোতে আমূল পরিবর্তন আনতে হবে। দলের ভিত্তি মজবুত করতে হবে। সুবিধাভোগীদের বাদ দিতে হবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close