জাতীয়

ঢাকায় সাম্প্রতিক ঘটনার দায় স্বীকার করেছে আনসার আল ইসলাম

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: প্রকাশক ও ব্লগারদের হতাহতের ঘটনার দায় স্বীকার করে বার্তা পাঠিয়েছে আনসার আল ইসলাম (আল-কায়েদা ভারতীয় উপমহাদেশ) নামে একটি জঙ্গি সংগঠন। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এ বিষয়ে তদন্ত চলছে। এছাড়া তথ্য প্রযুক্তির মাধ্যমেও কারা এসব ঘটনায় জড়িত তাদের খুঁজে বের করার চেষ্টা হচ্ছে বলে জানায় পুলিশ।

শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো ইমেইলে আনসার আল ইসলামের নাম ব্যবহার করে প্রকাশকদের ওপর হামলার দায় স্বীকার করা হয়েছে। এতে বলা হয়েছে, এই দুই প্রকাশকের প্রকাশিত বইয়ে রাসুল (সা.) ও ইসলামকে কটাক্ষ করা হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে তাদের ওপর ‘প্রতিশোধমূলক’ হামলা চালানো হয়েছে। বার্তায় এরপর কাদের ওপর হামলা করা হবে তাদের তালিকাও দেয়া হয়েছে।

এদিকে সাইট ইন্টেলিজেন্ট গ্রুপও বাংলাদেশে প্রকাশক ও ব্লগারদের হতাহতের ঘটনা আনসার আল ইসলাম (আল-কায়েদা ভারতীয় উপমহাদেশ) নামে একটি জঙ্গি সংগঠন ঘটিয়েছে বলে দাবি করেছে। শনিবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনার স্বত্ত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। মার্কেটের তৃতীয় তলার ১৩২ নম্বর দোকান থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close