লন্ডন থেকে

বিষাক্ত মাকড়শা কারণে টাওয়ার হ্যামলেটসে স্কুল বন্ধ

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: টাওয়ার হ্যামলেটস বারায় প্রায় ৪শ ইয়ার্ড দুরত্বের থমাস বাক্সটন এবং ওসমানি প্রাইমারি স্কুলে এক ধরনের বিষাক্ত মাকড়শার বাসা ও ডিম পাওয়া গেছে। যার কারণে কতৃপক্ষ স্কুল দুটি বন্ধ ঘোষণা করেন।

কতুপক্ষের বরাত দিয়ে জানা যায়, শুক্রবার সকালে বাঙালী পাড়ার বাক্সটন স্ট্রীটে থমাস বাক্সটন প্রাইমারি স্কুল থেকে প্রথম কাউন্সিলের পেস্ট কন্ট্রোল টিমকে টেলিফোন করা হয়। এরপর কল করা হয় ভ্যালান্স রোডের ওসমানি প্রাইমারি স্কুল থেকে। দুটি স্কুলেই বিষাক্ত মাকড়শার ডিম ও বাসা পাওয়া গেছে বলে কাউন্সিলকে জানানো হয়।

মাকড়শার কারণে স্কুল দুটি বন্ধের ব্যাপারে ডিপার্টমেস্ট অব এডুকেশন অবগত রয়েছে বলে জানা গেছে। স্কুল দুটির কোনো স্টুডেন্টের যদি কোনো প্রকার এলার্জিক রিয়েকশন হয় তাহলে সঙ্গে সঙ্গে স্থানীয় জিপির সঙ্গে যোগাযোগ করতে কাউন্সিলের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

এ ধরনের মাকড়শা কামড়ালে মারাত্মক এলার্জিক রিয়েকশন হতে পারে বলে সতর্ক করা হয়েছে। এতে স্কুল উপস্থিত না হয়ে নিজ নিজ জিপি বা হাসপাতালের শরনাপন্ন হতে পরামর্শ দেয়া হয়েছে।

জানা গেছে, কাউন্সিলের পেস্ট কন্ট্রোল টিম স্কুল দুটিতে পোকা-মাকড় নিধনের কাজ করে যাচ্ছে। এ কারণে থমাস বাক্সটন প্রাইমারি স্কুল ২৩শে নভেম্বর পর্যন্ত বন্ধ রাখা হবে বলে স্কুলের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়েছে। তবে ওসমানি স্কুল আগামী সোমবার খুলে দেয়া হবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close