রাজনীতি

রাজনৈতিক অঙ্গনে খালেদার গ্রেফতার নিয়ে যে গুঞ্জন দেশে ফিরলে গ্রেফতার হতে পারেন তিনি

রাজনীতি ডেস্ক: দীর্ঘ দুই মাস ৬ দিন পর শনিবার দেশে ফিরেন বিএনপি চেয়ারপাসরন বেগম খালেদা জিয়া। দেশে ফিরলেই গ্রেফতার হতে পারেন। রাজনৈতিক অঙ্গনে এ নিয়ে চলছে নানান আলোচনা-সমালোচনা। এ বিষয়টি নিয়ে বিএনপির সিনিয়র নেতারা বেশ উদ্বিগ্ন বলে দলীয় একটি সূত্রে জানা গেছে।

গত সোমবার রংপুরে প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ আশঙ্কা প্রকাশ করে বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে ফিরলে গ্রেফতার হতে পারেন।

এছাড়াও বর্তমান সরকারের মন্ত্রী এমপিরা বেশ হর-হামেশাই বলছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে জেলে যেতে হবে।

এদিকে আওয়ামী লীগের একটি সূত্র দাবি করছে- আওয়ামী লীগ সরকার ন্যায় বিচারে বিশ্বাসী। খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করেছেন। এর যথেষ্ঠ প্রমাণ আদালতের হাতে রয়েছে। তাই খালেদা জিয়াকে ওই মামলায় এবং নাশকতার জন্য আইন শৃঙ্খলাবাহিনী গ্রেফতার করতেই পারে। তবে এটা পুরোপুরি আদালতের ব্যাপার।

রাজনৈতিক অঙ্গনে খালেদার গ্রেফতার নিয়ে যে গুঞ্জন শোনা যাচ্ছে। এ বিষয়টি নিয়ে দলের নেতারা প্রকাশ্যে কিছু না বললেও কিছুটা হলেও দুশ্চিন্তায় রয়েছে বিএনপি।

বিএনপির একটি সূত্র জানিয়েছে, বর্তমান সরকার ক্ষমতায় এসে বিরোধী দলের নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করেছে। এখন বিএনপি চেয়ারপারসনকে গ্রেফতারে পায়তারা করছে। এটা করলে সরকার আর রেহাই পাবে না। কারণ খালেদা জিয়া দেশ ও জনগণের নেত্রী। অন্যায়ভাবে তাকে কারান্তরীণ করা হলে এর জবাব দেশের জনগণই দিবে।

শুক্রবার (২০ নভেম্বর) এক বিবৃতিতে বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শনিবার বিকেল পাঁচটায় এমিরেটস এয়ারলাইনসের বিমান যোগে লন্ডন থেকে দেশে ফিরছেন। দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ায় সাবেক প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে আমাদের দল উদ্বিগ্ন।’

বিবৃতিতে খালেদা জিয়ার নিরাপত্তা ব্যবস্থা ‘অপ্রতুল হওয়ায়’তাঁর জন্য এ ব্যবস্থা জোরদারে উপযুক্ত পদেক্ষপ নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন আসাদুজ্জামান রিপন।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বিডি টোয়েন্টিফোর লাইভকে বলেন, সারা পৃথীবির সঙ্গে বাংলাদেশেও অস্তিরতা বিরাজমান। তাই সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে আমরা উদ্বিগ্ন। তবে খালেদা জিয়াকে গ্রেফতারের কোন কারণ আছে বলে আমি মনে করি না।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে যান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে চোখ ও পায়ের পুরোপুরি শেষ না করেই শনিবার দেশে ফিরছেন তিনি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close