ভারত জুড়ে

ভারত ছাড়তে পারেন আমির খান: মুসলিম জনসংখ্যা কমে যেতে পারে বলে ধারণা

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: বলিউড অভিনেতা আমির খানের অসহিষ্ণুতা নিয়ে মন্তব্যে ভারতে চরম বিতর্ক শুরু হয়েছে। আমির খানের পোস্টার পোড়ানো হচ্ছে বিভিন্ন স্থানে। ভারতের বিভিন্ন মিডিয়া এনিয়ে শুরু করেছে টক শো। অন্যদিকে কংগ্রেস ও বিজেপি নেতারা এসব নিয়ে একে অপরকে ঘায়েল করার রাজনীতিতে ব্যস্ত।

জেনে নেই আমির খান কি বলেছেন, যা নিয়ে এত আলোচনা হচ্ছে। ভারতের জি মিডিয়া এ নিয়ে একটি বিশ্লেষণ করেছে। যা পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো।

সম্প্রতি আমির খান এক সাক্ষাৎকারে বলেন, তার স্ত্রী কিরণ রাও ভারতে নিজেকে নিরাপত্তাহীন বলেছেন। কিরণ তার সন্তান নিয়ে চিন্তিত। তিনি দেশ ছেড়ে যাওয়ার চিন্তা করছেন। এমনটা শুনে আমির খান হতাশ ও বিধ্বস্ত হয়েছেন বলে গণমাধ্যমকে জানান।

তারপর আমির খান বলেন, গত চার পাঁচ মাস যাবত তিনি ভারতে অসহিষ্ণুতা লক্ষ্য করছেন। যা তাকে চিন্তিত করছে। এই ছিল অসহিষ্ণুতা নিয়ে আমির খানের বক্তব্য।

প্রসঙ্গত, আমির খান বলিউডের একজন নাম করা তারকা অভিনেতা। বহু হিট ছবির নায়ক ছিলেন আমির খান। কিছুদিন আগে ভারতে মুক্তি পাওয়া তার ছবি পিকে ৭০০ কোটি রুপির ব্যবসা করেছে। যা এ যাবৎ কালে সর্বোচ্চ। পিকে ছবি ভারতের হিন্দু জনগোষ্ঠী দেব দেবি সাধু সন্ন্যাসীদের নিয়ে মজা করলেও ছবিটি নিয়ে আমির খানকে কোনও সমস্যায় পড়তে হয়নি।

তারপরও আমির খানের কাছে ভারত অসহিষ্ণু মনে হচ্ছে। ব্যক্তি জীবনের আমির খান দুটি বিয়ে করেন। দুটোই হিন্দু পরিবারে। সেজন্য আমির খানকে কোথাও বাধার সম্মুখীন হতে হয়নি। তারপরও আমির খানের কাছে ভারত অসহিষ্ণু মনে হচ্ছে।

আমির খান মুম্বাইতে থাকেন। মুম্বাইতে সন্ত্রাসী হামলা হলে লোকজনকে বিভিন্ন স্থানে আটকে থাকতে হয় দীর্ঘ সময়। তখন আমির খান ও তার পরিবার নিজেকে নিরাপত্তা হীন মনে করে কিছু বলেনি। কিন্তু এখন তিনি বলছেন।

ওই অনুষ্ঠানে ভারতের এক সাংবাদিক প্রশ্ন করেন, কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে যুদ্ধে এক কর্নেল মারা গেলে তার পরিবারের সঙ্গে কেউ দেখা করতে যায় না। অন্যদিকে দাদরি ঘটনায় একজন মুসলিম ব্যক্তি মারা গেলে কেন সেখানে সব রাজনৈতিক নেতারা যান? এর কারণ কি? লোকজনের মধ্যে এই দ্বৈত চরিত্র কেন?

উত্তরে আমির খান বলেন, এটা ব্যক্তি মানুষের জটিল চিন্তা ভাবনা। এর উত্তর আমার কাছে নেই।

আমির খানের মন্তব্যে বলিউডের আরেক অভিনেতা অনুপম খের বলেন, তিনি কি তার স্ত্রীকে বলেছেন কে তাকে এত বড় তারকা বানিয়েছে? ভারত ছেড়ে তিনি কোনও দেশে থাকতে চান সেটা জানতে চান অনুপম খের।

আমির খানের এই বক্তব্য বিজেপির লোকসভা সংসদ যোগী আদিনাথ বলেন, আমিরকে ভারতে আটকে রেখেছে কে? সে যেখানে খুশি যেতে পারে। সে চলে গেলে দেশের মুসলিম জনসংখ্যা কমবে।

মুম্বাইয়ের কট্টরপন্থী ইসলামিক নেতা আসাদউদ্দিন ওয়েসি বলেন, তিনি আমির খানের মত কথা কখনই বলতেন না। এদেশে কত শত দাঙ্গা হলো তারপরও মুসলমানরা এদেশ ছেড়ে চলে যায়নি। দেশের প্রতি প্রেম আছে বলে তারা এরকমটা করে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close