লন্ডন থেকে

মুসলমানদের নিয়ে ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যে প্রতিবাদে ইস্ট লন্ডন মসজিদের সামনে সংহতি সমাবেশ অুনষ্ঠিত

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে মুসলমানদের প্রবেশ নিষিদ্ধের দাবি জানিয়ে মঙ্গলবার বক্তব্য রাখেন রিপাবলিকান দলের সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তার এই বক্তব্যের তীব্র ক্ষোভের সঞ্চার হয় সারাবিশ্বে।

নিজদেশ, নিজের দল, মুসলিম দেশ এমনকি বৃটেনেও প্রতিবাদ অব্যাহত রয়েছে। শুক্রবার জুমার পর লন্ডন মুসলিম সেন্টারের সামনে প্রতিবাদ সমাবেশ করে মুসলমানদের প্রতি সহমর্মিতা জানান বিভিন্ন ধর্মের প্রতিনিধি, মানবাধিকার সংগঠন, রাজণীতিবিদরা।

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্পকে বৃটেনে নিষিদ্ধের দাবী জানিয়েছেন টাওয়ার হ্যামলেটসের শান্তিকামী জনতা। শুক্রবার লন্ডন মুসলিম সেন্টারের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তারা এ দাবী জানান। এতে বক্তৃতা করেন, বৃটেনের শীর্ষ ট্রেড ইউনিয়নের প্রতিনিধি, জুইস সিনেগগ ও খ্রিস্টান চার্চের প্রধান এবং রাজনীতিবিদ ও মানবাধিকার কর্মীরা।

কোন ধর্ম বা জাতির বিরুদ্ধে ঘৃনা-বিদ্বেষ ছড়ানোকে অসভ্যতা এবং ববর্রতা হিশেবে উল্লেখ করে সামাবেশ পরিচালনা করেন, এলএমসির ডাইরেক্টর দিলোয়ার খান। এতে টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জনবিগসহ ট্রেড ইউনিয়ন সংগঠন, ই্উনিসন, সিটিসেজন ই্উকে, ইউনাইট, জুইশ সিনাগগ ও চার্চের প্রধানরা বক্তৃতা করেন। মুসলিম বিদ্বেষী বক্তব্য ও প্রচারনা বন্ধে পুলিশি তৎপরতার কথা জানান টাওয়ার হ্যামলেটস পুলিশের অফিসার।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close