জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকা উপহার দিলেন ত্রিপুরার গভর্নর তথাগত রায়

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ভারতের ত্রিপুরা রাজ্যের গভর্নর তথাগত রায় রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হোন। এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কাঠের তৈরি সোনালী রঙের একটি সুদৃশ্য ময়ুরপঙ্খী নৌকা উপহার দেন

সাক্ষাৎকালে ত্রিপুরার গর্ভনর পদ্মাসেতু নির্মাণ কাজ শুরু হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। তিনি প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতিরও প্রশংসা করেন। রোববার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়। পরে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

সাক্ষাৎকালে তথাগত রায় বলেন, ত্রিপুরা অনেক দিক থেকে বাংলাদেশের ওপর নির্ভরশীল। মুক্তিযুদ্ধে ভারতীয় সেনাবাহিনীর অবদান স্মরণে বৃহস্পতিবার কুষ্টিয়ায় নির্মিত একটি স্মৃতিস্তম্ভ উদ্বোধন করেন ত্রিপুরা গভর্নর। সাক্ষাতে এ বিষয়টিও প্রধানমন্ত্রীকে অবহিত করেন তিনি।

অভিন্ন নদীর পানি বণ্টন বিষয়ে ত্রিপুরার গভর্নর বলেন, বাংলাদেশের পানি অধিকারের বিষয়টি ভারত কখনো অস্বীকার করে না। পানি বণ্টনের বিষয়টির সমাধান হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। আলাপের পরই প্রধানমন্ত্রীকে সুদৃশ্য ময়ুরপঙ্খী নৌকাটি উপহার দেন ত্রিপুরার গভর্নর। সাক্ষাৎ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আর্ন্তজাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ।

সাক্ষাতে বাংলাদেশের ইতিহাস সচেতনতার প্রশংসা করেন গভর্নর। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মুক্তিযুদ্ধে ভারতের অবদানের কথা স্মরণ করেন। ইতিহাস একটি জাতির গর্ব উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, পঁচাত্তরের পর ইতিহাস বদলের চেষ্টা হয়েছিলো। ২১ বছর পর ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সঠিক ইতিহাস তুলে ধরার উদ্যোগ নেয়। তিনি বলেন, নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানতে চায়। সঠিক ইতিহাস একটি জাতির গর্ব।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close