লন্ডন থেকে

লন্ডনে নকল রেকর্ডপত্র বানিয়ে ৭শ ৮০ হাজার পাউন্ড আত্মসাত করেছেন এক দাঁতের ডাক্তার

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: নর্থ ওয়েস্ট লন্ডনের উইলসডন এলাকার কেন্টিশ টাউনের ৬৭ বছর বয়সী ডেন্টিস্ট জয়ান্তিলাল ভিখাভাই ১৯৯৭ সাল থেকে ২০১৩ সালের ভেতরে নকল স্বাক্ষর ও ভুঁয়া ঠিকানা ব্যবহার করে রোগির রেকর্ডপত্র বানিয়ে তা দিয়ে এনএইচএস থেকে ৭শ ৮০ হাজার পাউন্ড ক্লেইম করেছেন।

এনএইচএসের প্রায় ৭শ ৮০ হাজার পাউন্ড প্রতারণার মাধ্যমে আত্মসাতের দায়ে লন্ডনের এই দাঁতের ডাক্তারকে ৩ বছরের জেলদন্ড দিয়েছে ব্ল্যাকফ্রায়ার্স ক্রাউন কোর্ট। একই সঙ্গে ৫০ হাজার পাউন্ড পরিশোধের নির্দেশ দিয়েছেন বিচারক। আদালতে অর্থ প্রতারণার বিষয়টি স্বীকার করেছে পুরো অর্থ ফিরিয়ে দেয়ার কথা বলেছেন ডেন্টিস্ট।

ব্ল্যাকফ্রায়ার্স ক্রাউন কোর্ট তার স্বাস্থ্যগত সমস্যার কথা বিবেচনা করে আদালতের বিচারক তাকে ৩ বছরের জেলদন্ড দিয়েছেন। অন্যদিকে ডেন্টিস্ট মিস্ত্রি ভুঁয়া রোগি দেখার কথা বলে যে অর্থ আত্মসাত করেছেন সে অর্থ দিয়ে একই সময়ের ভেতরে অন্তত ৪ হাজার রোগির চিকিৎসা দেয়া সম্ভব হতো বলে মনে করছে এনএইচএস।

এনএইচএসের তদন্তে দেখা গেছে, ডেন্টিস্ট মিস্ত্রি রোগিদের যে ঠিকানা ব্যবহার করে তাদের সেবা দিয়েছেন বলে অর্থ ক্লেইম করেছেন সে ঠিকানাগুলো ছিল ভুঁয়া। তিনি একজন রোগির ঠিকানা হিসাবে একটি ব্যাংকের ব্রাঞ্চের ঠিকানা ব্যবহার করেন। এ বিষয়ে এনএইচএস প্রোটাক্টের সন্দেহ হলে শুরু হয় তদন্ত।

এনএইচএসের তদন্তে আরো বেরিয়ে আসে যে, প্রায় ৩শ ভুঁয়া রোগির ঠিকানার তথ্য। ডেন্টিস্ট মিস্ত্রি প্রায় ৩শ রোগির ভুঁয়া ঠিকানা ব্যবহার করে ক্লেইম করেন প্রমাণ পেয়েছে এনএইচএস। এমনকি কেন্টিশ টাউনে নিজের কার্যালয়ে শপিং ব্যাগের ভেতরে নকল স্বাক্ষরে তৈরী রোগিদের রেকর্ডপত্রও উদ্ধার করা হয়েছে। এ অভিযোগে অন্তত ৬ বছরের জেলদন্ডে দন্ডিত হতে পারতেন ডেন্টিস্ট।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close