জাতীয়

কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ শুরু: যোগ দিয়েছেন খালেদা জিয়া

শীর্ষবিন্দু নিউজ: ৫ই জানুয়ারী নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তিতে মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির সমাবেশ শুরু হয়েছে। সেখানে উপস্থিত হয়েছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে বেলা সোয়া দুইটার দিকে সমাবেশ শুরু হয়।

গত বছর থেকে ৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তিকে আওয়ামী লীগ গণতন্ত্রের বিজয় দিবস ও বিএনপি গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করছে। ৫ জানুয়ারি নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তিতে আজ রাজধানীতে আওয়ামী লীগও সমাবেশ করছে। বঙ্গবন্ধু অ্যাভিনিউ ও ধানমন্ডির ৩২ নম্বর সড়কের রাসেল স্কয়ারে দুটি সমাবেশ করছে ক্ষমতাসীন দলটি।

এই নির্বাচন কমিশন দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। বিকালে নয়া পল্টনে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির সমাবেশের শুরুতে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তৃতা করেন।

মঞ্চে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির জ্যেষ্ঠ নেতাদের দেখা যায়। বেলা আড়াইটার পর সমাবেশস্থলে আসেন খালেদা জিয়া। এক বছরের বেশি সময় পর উন্মুক্ত কোনো স্থানে বড় ধরনের রাজনৈতিক সমাবেশে যোগ দিলেন বিএনপির চেয়ারপারসন।

বর্তমান সরকার ও সংসদকে অবৈধ দাবি করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, আজকে যারা ক্ষমতায় আছে তারা কোন বৈধ সরকার না। তারা যা করছে তাও বৈধ না। নির্বাচন কমিশনে যারা আছে তারা অথর্ব, মেরুদ-হীন। তারা আওয়ামী লীগের কাছে, হাসিনার কাছে সাহায্য চায়। তারা নাকি অসহায়। অসহায় হলে পদত্যাগ করুক। খালেদা জিয়া বলেন, বিএনপি’র নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। তাদের ওপর নির্যাতন চালানো হচ্ছে। তুলে নিয়ে গুম করা হচ্ছে। এই গুম-খুন করে জনগণকে ঠেকিয়ে রাখা যাবে না।

সবশেষ ২০১৪ সালের ডিসেম্বরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ২০ দলীয় জোটের জনসভায় অংশ নেন তিনি। এরপর গত বছরের ৫ জানুয়ারি দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে খালেদা জিয়ার যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু তিনি তাঁর গুলশানের কার্যালয় থেকে বের হতে পারেননি। সেখানে তাঁকে অবরুদ্ধ করে রাখা হয়। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে সবশেষ ২০১২ সালে বক্তব্য দেন খালেদা জিয়া। অবশ্য গত বছর পয়লা বৈশাখে দলীয় কার্যালয়ের সামনের অনুষ্ঠানে যোগ দেন তিনি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close