সাজসজ্জা

আকর্ষণীয় চোখ সাজাতে যা করতে হবে

সাজসজ্জা ডেস্ক: সুন্দর চেহারার সবচেয়ে বড় রহস্য লুকিয়ে থাকে চোখে। ঘন, কালো চোখের জাদুতে মজেছেন সকলেই। সাজার সময় সকলেই চান চোখ যেন দেখতে বড়, সুন্দর লাগে। চোখ বড় দেখানোর মেক আপ টিপস।

ভুরু শেপ করুন- ভুরু যদি ঠিকঠাক শেপ করা না থাকে তাহলে কিন্তু কোনও সাজই ঠিক খোলে না। যদি চোখের মেকআপে জোর দেন তাহলে অবশ্যই খেয়াল রাখুন ভুরুতে। সময় বের করে অবশ্যই নিয়মিত পার্লারে গিয়ে ভুরু শেপ করবেন। চোখ বড় দেখাতে ঘন মেক আপ করলে তার উপর এবড়ে খেবড়ো ভুরু দেখতে খুবই খারাপ লাগবে। আবার ঘন কালো, ঘন চোখের উপর সুন্দর আঁকা ভুরু সৌন্দর্য বাড়িয়ে দেবে।

ডার্ক সার্কল- যদি চোখের কোলে কালি থাকে তাহলে চোখ দেখতে আরও ছোট ও ক্লান্ত লাগে। তাই মেক আপ শুরু করার আগে কনসিলার দিয়ে চোখের কোলের কালি ঢেকে নিন। এতেই চোখ দেখতে কিছুটা বড় লাগবে। কালি পড়া চোখে কাজ লাগালে কিন্তু দেখতে আরও ক্লান্ত লাগবে।

সাদা আই শ্যাডো- মেক আপ আর্টিস্টদের সেরা টিপস সাদা বা হালকা আইশ্যাডোর ব্যবহার। আইশ্যাডোর রঙ যত হালকা হবে চোখ দেখতে তত বড় লাগবে। বাইরের দিকে গাঢ় রঙের আইশ্যাডো লাগালেও চোখের ভিতরের কোলে হালকা আইশ্যাডো লাগান। সাদা, সিলভার, গোল্ডেন বা ব্রঞ্জ আইশ্যাডো ব্যবহার করুন।

মোটা আইলাইনার নয়– গোটা চোখ জুড়ে মোটা করে আইলাইনার লাগাবেন না। চোখের নীচের অংশে আইল্যাশের ভিতর দিকে আইলাইনার লাগাবেন না। আইল্যাশের বাইরে দিয়ে লাগান। চোখের কোল পর্যন্ত টানবেন না। তার একটু আগে ছেড়ে দিন।

কাজলের উপর ন্যুড আই পেন্সিল- চোখ সুন্দর দেখাতে নীচের পাতায় মোটা কাজলের উপর আইল্যাশের ভিতর দিয়ে ন্যুড আই পেন্সিল দিয়ে লাইন করুন। এতে চোখে ভরাট ভাব আসবে।

মাস্কারা– চোখের পাতায় নজর দিলে চোখ দেখতে অবশ্যই বড় লাগবে। ঘন করে অন্তত দুই থেকে তিন কোট মাস্কারা লাগান। বা ফলস আইল্যাশ লাগাতে পারেন। তবে দেখেত যেন ন্যাচারাল লাগে।

ঘন ভুরু– ভুরু কাল কোহল দিয়ে সুন্দর করে আঁকুন। এতে চোখ দেখতে যেমন সুন্দর লাগবে। তেমনই মুখের শেপেও কিছুটা পরিবর্তন আসবে।

চোখের ফোলা ভাব কমান– চোখের কোল যদি ফোলা হয় তবে কিন্তু চোখ দেখতে ছোট লাগে। তাই অবশ্যই কিছু নিয়ম মেনে চোখের ফোলা ভাব কমিয়ে ফেলুন।

নিয়মিত ঘুমোন।

• চোখে ঠান্ডা জলের ঝাপটা দিন মাঝে মাঝে।

• ক্লান্তি দূর করতে চোখের উপর ঠান্ডা টি-ব্যাগ রাখুন।

• ডায়েটে নুনের পরিমাণ কমান।

• চোখের ব্যায়াম করুন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close