কানাডা জুড়ে

কানাডায় কমিউনিটি স্কুলে অতর্কিতে হামলায় নিহত ৫ স্কুল শিক্ষার্থী

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: কানাডার পশ্চিমাঞ্চলের লা লোশ একটি কমিউনিটি স্কুল। এই স্কুলেই শুক্রবার গুলিতে হতাহতের ঘটনা ঘটে। স্কুলটিতে প্রায় ৯০০ শিক্ষার্থী রয়েছে।

শুক্রবার কানাডার সাচকাচোয়ান প্রদেশের এক স্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে পাঁচজন নিহত ও আহত হয়েছে কয়েকজন। একজন বন্দুকধারী অতর্কিতে ঢুকে গুলি ছোড়ারয় এই নিহতের ঘটনা ঘটে বলে জানা যায়। দেশটির পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির খবরে এ তথ্য জানানো হয়।

অবশ্য এর আগে দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জানিয়েছিলেন, গুলিতে পাঁচজন নিহত হয়েছে। গুরুতরভাবে আহত হয়েছে দুজন। পুলিশের কাছ থেকে এই তথ্য পেয়েছেন তিনি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে বলে তাঁকে জানানো হয়েছে। সুইজারল্যান্ডের দাভোসে সাংবাদিকদের কাছে ট্রুডো বলেন, গুলির ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

সুইজারল্যোন্ডের দাভোসে অর্থনৈতিক বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে থাকা দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ঘটনাটি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, উত্তর প্রদেশের লা লোচি কমিউনিটি স্কুলের ঘটনা প্রত্যেক বাবা-মায়ের জন্য দুঃস্বপ্নের মতো ছিল। এ ঘটনায় জড়িত একজন বন্দুক হামলাকারীকে ধরে জেলে পাঠানো হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, স্কুলে চেঁচামেচি ও অর্ধ ডজন গুলির শব্দ শোনা গেছে। শুক্রবার স্কুলে দুপুরের ঘণ্টার পর ওই হামলা চালানো হয়। নিহতরা স্কুলের শিক্ষক না শিক্ষার্থী তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

প্রধানমন্ত্রী সাংবাদিকদের বলেন, আমি হতাহতের সংখ্যার বিষয়টি পুলিশের কাছ থেকে পেয়েছি। তারা আমাকে নিশ্চিত করেছে- বিষয়টি তাদের নিয়ন্ত্রণে রয়েছে। সত্যিই, এটা প্রতিটি বাবা-মায়ের জন্য ছিল দুঃস্বপ্ন।

আমরা সবাই শোকাহত পরিবার ও কমিউনিটির প্রতি সমবেদনা এবং ধৈর্য ধরার আহ্বান জানাচ্ছি।’

বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, স্যাসক্যাচুয়ান প্রদেশের উত্তরাঞ্চলে লা লোশ কমিউনিটি স্কুলে এই গুলির ঘটনা ঘটে।

পরে সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, নিহতের সংখ্যা চার। আহত হয়েছে কয়েকজন। এ ঘটনায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close