Americaযুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে তুষার ঝড়ে মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১৭

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে ভারী তুষারপাতের কারণে প্রয়োজনীয় ছাড়া সব ধরনের ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। শক্তিশালী তুষার ঝড় যুক্তরাষ্ট্রকে কাঁপুনি ধরিয়ে দিয়েছে। তুষার ঝড়ে যুক্তরাষ্ট্রের মৃতের সংখ্যা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে। খবর বিবিসির।

শুক্রবার যুক্তরাষ্ট্রের ২০ রাজ্যে ভারী তুষারপাত হয়েছে। সর্বশেষ এই তুষার ঝড়ে যুক্তরাষ্ট্রে ১৭ জন ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। সড়ক দুর্ঘটনায় বেশিরভাগ লোকের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের ১১টি রাজ্যে জরুরি অবস্থা জারি করেছে। নিউ ইয়র্ক, টেনেসি, জর্জিয়া, কেন্টুকি, উত্তর ক্যারোলিনা, নিউ জার্সি, ভার্জিনিয়া, পশ্চিম ভার্জিনিয়া, মেরিল্যান্ড, পেনসেলভেনিয়া ও ডিস্ট্রিক অব কলম্বিয়া। তুষার ঝড়ের কারণে এ রাজ্যগুলিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

আবহাওয়া অবনতির কারণে ফেডারেল গভর্মেন্ট ও হোয়াইট হাউসের দিনের কাজ শুক্রবার দুপুরেই বন্ধ করে দিতে হয়। তবে রাষ্ট্রপতি বারাক ওবামা পুরো সময় কাজ করেছেন। তুষার ঝড়ে কেন্টুকি ও পেনসেলভেনিয়ায় ১২ ঘণ্টার অধিক সময় মানুষজন বিদ্যুৎ পায়নি। রাস্তায় ছিল দীর্ঘস্থায়ী যানজট।

এদিকে নিউ জার্সি অঙ্গরাজ্যে তুষার ঝড়ের পাশাপাশি শুরু হয়েছে বন্যা। শহরে পরিবহন সেবা স্থগিত ও রাস্তা পারাপারের সেতু বন্ধ করে দেয়া হয়েছে। ভারী তুষারপাতের কারণে এসব করতে হয়। গত তিন দিনের তুষার ঝড়ে যুক্তরাষ্ট্র জুড়ে ৪০ ইঞ্চি(১০২ সেমি) বরফ পড়েছে। তুষার ঝড়ে সরাসরি ক্ষতিগ্রস্ত হয়েছে ৮ কোটি ৫০ লক্ষ মানুষ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close