আরববিশ্ব জুড়ে

বিশ্বের প্রথম সুখমন্ত্রী নিয়োগ দিল সংযুক্ত আরব আমিরাত

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: সুখমন্ত্রী নিয়োগ দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী। সম্প্রতি তিনি পাঁচ বছরের মধ্যে তার দেশকে বিশ্বের সেরা পাঁচটি দেশের একটি’তে রূপান্তরিত করবেন বলে ঘোষণা দিয়েছেন।  এ খবর দিয়েছে এনবিসি নিউজ।

নগণের সুখ-দুঃখ দেখার জন্য বুধবার ঘোষিত নতুন মন্ত্রীসভায় একজন সুখ বিষয়ক প্রতিমন্ত্রী নিয়োগ দিয়েছেন তিনি। ২০০৬ সালে বিশ্বের ষষ্ট ধনী দেশ সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী হন শেখ মোহাম্মদ বিন রশিদ। বৃটেনে পড়াশুনা করা এ ব্যবসায়ী ও আমলা ১৯৮৫ সালে এমিরেটস এয়ারলাইন প্রতিষ্ঠা করেছিলেন। তার বর্তমান মন্ত্রীসভায় রয়েছে পাঁচজন নারী। এর মধ্যে সুখমন্ত্রীও রয়েছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক উহুদ আল রুমি এখন থেকে সুখ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করবেন। আল রুমি এর আগে ছিলেন দুবাইয়ের ইকোনমিক পলিসির প্রধান।

প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বলেন, আল রুমির দায়িত্ব, সামাজিক মঙ্গল ও সন্তুষ্টির জন্য সরকারী নীতি প্রণয়ন ও চালনা করা। তিনি ঘোষণা দিয়েছেন, আরব আমিরাতে সুখ কেবল আশা নয়, এ নিয়ে পরিকল্পনা, প্রকল্প ও নির্নায়ক থাকবে। তিনি সুখকে সংযুক্ত আরব আমিরাতের জীবনযাত্রার অংশ বানানোর প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি সুখ নিয়ে প্রচুর কবিতাও লিখেছেন। এ কবিতাসমূহ প্রধানমন্ত্রীর কার্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিতও হয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close