হলিউড

লন্ডন হ্যাজ ফলেন একই ‍দিনে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে

বিনোদন ডেস্ক: যুক্তরাষ্ট্রে ৪ঠা মার্চ মুক্তি পেতে যাচ্ছে অ্যাকশন থ্রিলার ছবি ‘লন্ডন হ্যাজ ফলেন’। একই দিনে বাংলাদেশেও মুক্তি পাবে ছবিটি। দেশের দর্শকরা ছবিটি দেখতে পারবেন ঢাকার স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টার সিনেমাস-এ। ২০১৩ সালের আলোচিত ছবি ‘অলিম্পাস হ্যাজ ফলেন’-এর সিক্যুয়াল এই ছবি পরিচালনা করেছেন ব্যবাক নাজাফি।

এতে অভিনয় করেছেন জেরার্ড বাটলার, অ্যারন এখারট, মরগ্যান ফ্রিম্যানসহ আরও অনেকে। এবারের ছবিতে নিজেদের আগের চরিত্রেই অভিনয় করবেন কলাকুশলীরা। চিত্রনাট্যকার ক্যাট্রিন বেনেডিক্ট এবং ক্রেইটন রথেনবার্জার আগের মতো এবারও লিখেছেন নতুন সিনেমার গল্প। তবে পরিচালক বদলে গেছে এবার। আগের ছবির পরিচালক অ্যান্টয়েন ফুকার পরিবর্তে এবার পরিচালকের আসনে বসেছেন সুইডিশ নির্মাতা নাজাফি। ছবির কাহিনি গড়ে উঠেছে সিক্রেট সার্ভিস এজেন্ট মাইক ব্যানিংকে ঘিরে, যার ভূমিকায় অভিনয় করেছেন জেরার্ড বাটলার।

ছবিতে দেখা যাবে, ব্রিটিশ প্রধানমন্ত্রীর রহস্যজনক মৃত্যুর পর শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে এসেছেন পশ্চিমা বিশ্বের বিভিন্ন রাষ্ট্রের শীর্ষনেতারা। এই অনুষ্ঠানে সন্ত্রাসী হামলা হবে-এমন তথ্য পেয়েছেন ব্যানিং। এই হামলা প্রতিরোধ করতে তৎপর হয়ে ওঠেন তিনি। চরম উদ্বেগ-উৎকন্ঠা আর শ্বাসরূদ্ধকর অভিযানের মধ্য দিয়ে শেষ পর্যন্ত যুক্তরাষ্টের প্রেসিডেন্ট বেঞ্জামিন আশারের সহায়তায় সফল হন ব্যানিং। ছবিতে মার্কিন প্রেসিডেন্টের ভূমিকায় অভিনয় করেছেন অ্যারন এখারট। আর ভাইস প্রেসিডেন্টের ভূমিকায় রয়েছেন মরগান ফ্রিম্যান।

গত নভেম্বরে ট্রেলার প্রকাশের পর থেকে দর্শক-সমালোচকদের আলোচনায় জায়গা করে নেয় লন্ডন হ্যাজ ফলেন। ১০৫ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের এ ছবি বক্স অফিস সাফল্যের দিক থেকে আগের ছবিকে ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে। তিন বছর আগে মুক্তি পাওয়া ৭০ মিলিয়ন ডলার ব্যয়ে নির্মিত অলিম্পাস হ্যাজ ফলেন আয় করেছিল ১৬১ মিলিয়ন ডলার। এবারের ছবিটি নিয়ে বিশেষ আশাবাদী পরিচালক নাজাফি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, কলাকুশলী এক হলেও এবারের ছবির প্রেক্ষাপট আলাদা। মূল চরিত্রে বাটলারের অভিনয় দর্শকদের নজর কাড়বে। এছাড়া ফ্রিম্যান, এখরাটের মতো অভিনেতারাতো রয়েছেনই।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close