অন্য পত্রিকা থেকে

ভিসা আবেদনে নতুন ফি নির্ধারন করেছে হোম অফিস

ইব্রাহিম খলিল: ইউ‘কের সকল ধরনের ভিসা আবেদনে নতুন ফি নির্ধারন করেছে হোম অফিস। নতুন নিয়মে সর্বনিন্ম ২ পার্সেন্ট থেকে নিয়ে সর্বোচ্চ ২৫ পার্সেন্ট পর্যন্ত ফি বাড়ানো হয়েছে। আগামী ১৮ মার্চ থেকে কার্যকর হবে নতুন এই ফি নীতিমালা। এদিকে ভিসা আবেদনে ইংলিশ ল্যাঙ্গুয়েজ সার্টিফিকেট প্রভাইডারদের নতুন তালিকাও আপডেট করেছে হোম অফিস। এর সাথে থাকছে হেলথ সারচার্জ ফি ৫‘শ পাউন্ড। আর প্রিমিয়াম ভিসা সার্ভিসের ফি পূর্বে মূল ফি‘র সাথে অতিরিক্ত ৪‘শ পাউন্ড থাকলেও নতুন নিয়মে আরো এক‘শ পাউন্ড বাড়িয়ে ৫‘শ পাউন্ড করা হয়েছে।

এদিকে ইমিগ্রেশন কনসালটেন্ট ও ইংলিশ ল্যাঙ্গুয়েজ সেন্টারের কর্মকর্তারা ভিসা আবেদনের পূর্বে সর্বশেষ আপডেট জানার পরামর্শ দিয়েছেন।

এদিকে গত ২৫ ফেব্রুয়ারী হোম অফিসের সর্বশেষ আপডেটে ইংলিশ ল্যাঙ্গুয়েজ সার্টিফিটে প্রভাইডারদের তালিকা প্রকাশ করা হয়েছে। ২০১৫ সালের ১৯ নভেম্বর থেকে শুধু ট্রিনিটি কলেজ লন্ডন এবং আইএলটিএস রেখে বাকি সকল প্রভাইডারদের তালিকা বাতিল করা হয়। ভিসা আবেদনের সময় সার্টিফিকেটের কপি ছাড়াই শুধু সেল্ট রেফারেন্স নাম্বার দিয়েই আবেদন করা সম্ভব।

ইংলিশ ল্যাঙ্গুয়েজ সেন্টারের ঠিকানা হোম অফিসের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের ঢাকায় একাধিক সেন্টার ছাড়াও সিলেটে রয়েছে অনুমোদিত দুটি সেন্টার।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close