গ্যালারী থেকে

বাংলাদেশ নিয়ে ভারতীয় ক্রিকেটারের অপমানজনক মন্তব্য

গ্যালারী থেকে ডেস্ক: তাসকিন আহমেদের হাতে মহেন্দ্র সিং ধেনির কাটা মুন্ডু। এশিয়া কাপের ফাইনালের আগে এমন একটি ফটোশপ ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ছিল ভাইরাল।

বাংলাদেশের অতি উৎসাহী কোনো সমর্থক সম্ভবত রুচিহীন এ ফটোশপটি করেছিলেন। ছবিটি নিয়ে দুই দেশের সমর্থকদের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবল উত্তেজনা বিরাজ করে। ভারতের বহুল প্রচারিত টাইমস অব ইন্ডিয়া, কলকাতার আনন্দবাজার পত্রিকা ও এবেলা সহ বেশ কয়েকটি সংবাদমাধ্যম বিষয়টি নিয়ে রিপোর্ট করে। বিষয়টি দুই দেশের সমর্থকদের আবেগের মধ্যে ছিল অদৃশ্য লড়াই।

কিন্তু স্পর্শকাতর ও ঠুনকো এ বিষয়টি নিয়ে জাতীয় দলের ক্রিকেটারের মন্তব্য করাটা ছিল অভাবনীয়। এবার সেই অভাবনীয় কাজটিই করলেন ভারত ক্রিকেট দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। শুধু মন্তব্য করেই ক্ষান্ত দেননি রীতিমতো বাংলাদেশ নিয়ে অপমানজনক কথা বলেছেন। ফাইনালে বাংলাদেশকে ৮ উইকেটে হারানোর পর রবীন্দ্র জাদেজা ম্যাচটি নিয়ে বেশ কয়েকটি টুইট করেন। ধোনি এই ম্যাচে মাত্র ৬ বলে ২০ রানে অপরাজিত থাকেন।

আর আল-আমিনকে ছক্কা হাঁকিয়েই ভারতের জয় নিশ্চিত করেন তিনি। আর ম্যাচ শেষে জাদেজার টুইট ছিল তাসকিনের হাতে ধোনির কাটা মুন্ডু নিয়ে। এক টুইটে তিনি লেখেন, দুধ মাঙ্গোগে, ক্ষীর দেঙ্গে। ফটোশপ মারোগে, চির দেঙ্গে। তার মানে দুধ চাইলে ক্ষীর দিবো। ফটোশপ দিলে চিরে দিবো। এখানেই থেমে ছিলেন না জাদেজা।

আরও একটি টুইটে বাংলাদেশ নিয়ে অপমানকর কথা লেখেন লেখেন, ধোনি ৬ বলে ২০ রান। তোমাদের বাংলাদেশের মুখে ওই ফটোশপ ছবির যথার্থ জবাব। এখানে তিনি বাংলাদেশ নিয়ে সীমা ছাড়ানো মন্তব্য করেন। তিনি আর এক টুইটে লেখেন, হা হা হা… ফটোশপের কঠোর জাবাব। ধোনি এলেন, ধোনি মারলেন, ধোনি জিতলেন, ধোনি মাঠ ছাড়লেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close