যুক্তরাজ্য জুড়ে

সমকামিতায় আসক্ত স্কটল্যান্ডের লেবার দলের নেত্রী কেজিয়া ডাগডেলে

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: স্কটল্যান্ডের লেবার দলের নেত্রী কেজিয়া ডাগডেলে। স্বীকার করলেন তিনি সমকামী। আরেকজন নারীর সঙ্গে তিনি শারীরিক সম্পর্ক গড়ে তুলেছেন। এ ঘোষণা দেয়ার পর পরই তাকে সমর্থন জানিয়ে শুভ কামনা জানিয়েছেন অনেকে। তিনি আবার জবাবে তাদেরকে ধন্যবাদ জানিয়েছেন।

স্কটল্যান্ডের এই লেবার দলীয় নেত্রী তার ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনা করেন না বললেই চলে। কিন্তু ফাবিয়ান রিভিউ’কে তিনি বলেছেন, একজন নারীর সঙ্গে তিনি শারীরিক সম্পর্ক গড়ে তুলেছেন। তবে কে সেই নারী, তার নাম বলেন নি তিনি। উল্লেখ্য স্কটল্যান্ডের অনেক বেশি নেতাই সমকামীতে বিশ্বাসী অথবা তাদের এমন সম্পর্ক রয়েছে।

তবে প্রকাশ্যে নারী সমকামিতায় আসক্ত থাকার কথা প্রকাশ্যে বলেন কম জনই। যারা এমনটা বলেন তাদের মধ্যে কেজিয়া ডাগডেলে (৩৪) অন্যতম ও চতুর্থ।

এ দেশটির রক্ষণশীল নেতা রুথ ডেভিডসন, স্কটিশ গ্রিন পার্টির প্যাট্রিক হারভে এবং ইউকিপ স্কটল্যান্ড নেতা ডেভিড কোবার্ন প্রকাশ্যে সমকামিতায় আসক্ত থাকার কথা ঘোষণা করেছেন। সেই ধারায় কেজিয়া ডাগডেলে এগিয়ে গেলেন।

তিনি স্বীকার করলেন, আমার একজন নারী পার্টনার আছেন। এ নিয়ে আমি খুব একটা কথা বলি না। কারণ, আমি এ নিয়ে কথা বলা পছন্দ করি না। আমার ব্যক্তিগত জীবন তো আমারই। এ বিষয়টি আমাকেই নিয়ন্ত্রণ করতে হবে। সেই জীবনটা এমনভাবে রেখেছি যাতে অন্য কেউ তা ছুঁতে না পারে। তার এ স্বীকারোক্তিতে প্রশংসা করেছেন অনেক রাজনীতিক ও সাধারণ মানুষ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close