রাজনীতি

৫ মামলায় জামিন পেলেন খালেদা জিয়া

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: রাষ্ট্রদ্রোহ, গ্যাটকো দুর্নীতি ও রাজধানীর যাত্রাবাড়ীতে গাড়ি পোড়ানোসহ ৫ মামলায় জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ সকালে ঢাকায় মহানগর দায়রা জজ আদালত ও মুখ্য মহানগর আদালত তাকে এ জামিন দেন। যাত্রাবাড়ী থানার ওই মামলা খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল। খালেদা জিয়ার সঙ্গে অপর আসামি এড. খন্দকার মাহবুব হোসেনকেও জামিন দেন আদালত।

এর আগে নাশকতা, রাষ্ট্রদ্রোহ ও দুর্নীতিসহ ৫ মামলায় জামিন আবেদন করতে সকাল সাড়ে ৯টার দিকে তিনি গুলশানের বাসভবন থেকে আদালতের উদ্দেশে রওনা দেন। প্রায় এক ঘণ্টায় আদালতে পৌঁছান তিনি। এরপর যাত্রাবাড়ী থানায় গাড়ি পোড়ানোর একটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন বিএনপি চেয়ারপারসন। শুনানি শেষে যাত্রাবাড়ীর মামলায় বিএনপি চেয়ারপারসনকে জামিন দেন বিচারক।

এরপর গ্যাটকো দুর্নীতি মামলায় তাকে জামিন দেয় ওই আদালত। পরে রাজধানীর গুলশান থানার যাত্রাবাড়ী থানায় দায়ের করা নাশকতার আরেকটি মামলা একটি, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে মন্তব্য করার অভিযোগে রাষ্ট্রদ্রোহের একটি মামলায় জামিন নিতে মুখ্য মহানগর দায়রা জজ আদালতে হাজির তিনি। বাকি তিন মামলায়ও বিএনপি চেয়ারপারসনকে জামিন দেন আদালত।

এদিকে খালেদা জিয়ার আদালতে হাজিরা দেয়াকে কেন্দ্র করে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী জড়ো হয়েছেন। নিরাপত্তার জন্য আলাদত পাড়ায় মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী ।

বিএনপির নেতৃত্বাধীন ২০দলীয় জোটের আন্দোলন কর্মসূচি চলাকালে ২০১৫ সালের ২৩শে জানুয়ারি রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রল বোমা মেরে মানুষ হত্যার ঘটনায় করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় দুইটি মামলা দায়ের হয়। ওই ঘটনায় দুটি দায়েরকৃত দুই মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়েছে।

এর মধ্যে একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলো। এছাড়া ওয়ান-ইলেভেন সেনা সমর্থিত সরকার আমলে খালেদা জিয়ার বিরুদ্ধে গেটকো দুর্নীতি মামলা দায়ের করা হয়েছিল।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close