যুক্তরাজ্য জুড়ে

এবার চার শিশুকে যৌন নির্যাতনে বিবিসি’র দুই উপস্থাপকের বিরুদ্ধে অভিযোগ

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: সম্প্রতি বিবিসি’র খ্যাতনামা সাংবাদিক জিমি সেভিলসহ অনেক খ্যাতনামা ব্যক্তির পৈশাচিক যৌন অপরাধের ঘটনা ফাঁস হয়েছে। এসব ঘটনা দেশটিতে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে এবং অনেকেই অতীতের যৌন অপরাধের শিকার হওয়ার ঘটনা প্রকাশ করতে উৎসাহ পেয়েছে।

এবার বিবিসি’র দুই রেডিও উপস্থাপকের বিরুদ্ধে শিশুদের ওপর যৌন নির্যাতনের অভিযোগ আনা হয়েছে। অন্তত চার শিশুর ওপর নিপীড়ন চালিয়েছেন তারা। ১৯৯০-এর দশকে এসব যৌন নির্যাতনের ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

ওয়ারউইকশায়ারের পুলিশ বলেছে, টনি এবং জুলি ওয়াডসওয়ার্থের বিরুদ্ধে ১১ থেকে ১৫ বছর বয়সি চার শিশুর ওপর যৌন নির্যাতনের অভিযোগ আনা হয়। বিকৃত মানসিকতার এ দম্পতি বার্মিংহামের বিবিসি রেডিও’র লেইসেসটার এবং বিবিসি ডব্লিউএম-এ উপস্থাপকের দায়িত্ব পালন করেছে।

এ দুই জনকে ১১ মে আদালতে হাজির করা হবে বলে মনে করা হচ্ছে। এর আগে একটি খবরে বলা হয়েছে, ব্রিটেনে প্রতি ১,০০০ ব্যক্তির মধ্যে একজন হচ্ছেন নিবন্ধিত যৌন অপরাধী। দেশটির বিচার বিভাগের পক্ষ থেকে প্রকাশিত তথ্য থেকে এ তথ্য উঠে এসেছে।

এ খবরে আরো বলা হয়েছে, ব্রিটেনের বিচার বিভাগে ৫০,০০০ নিবন্ধিত যৌন অপরাধী রয়েছে। ধর্ষণ, শিশু নির্যাতনসহ অন্যান্য যৌন অপরাধে জড়িত থাকার দায়ে এদের নাম নিবন্ধন করা হয়েছে।

বিষয়টি নিয়ে বিবিসি বলছে, তাদের অনেক আগেই অব্যাহতি দেয়া হয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close