যুক্তরাজ্য জুড়ে

ইইউ বিষয়ে রাণীকে নিয়ে বিভ্রান্তি ছড়ানোর দায়ে দ্য সান পত্রিকার বিরুদ্ধে মামলা এখন আদালতে

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ব্রিটেনের রাণী যুক্তরাজ্যের ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ছাড়ার পক্ষে একরকম ইঙ্গিতপূর্ণ শিরোনাম দিয়ে দ্য সান পত্রিকাটি সাংবাদিকতার নিয়ম-কানুন লঙ্ঘন করেছে বলে সিদ্ধান্ত দিয়েছে বৃটেনের সংবাদ পর্যবেক্ষণের দায়িত্বে থাকা একটি সংস্থা।

তবে দ্য ইনডিপেডেন্ট প্রেস স্ট্যান্ডার্ডস অর্গানাইজেশন ইপসোর নির্দেশ অনুযায়ী একটি সংশোধন হিসাবে এরই মধ্যে দ্যা সান পত্রিকার দ্বিতীয় পাতায় ওই সিদ্ধান্তের পুরো বর্ণনা ছাপা হয়েছে।

গত মার্চ মাসে ব্রিটিশ দৈনিক দ্য সান পত্রিকাটির প্রথম পাতায় ওই শিরোনামটি ছাপা হয়েছিল। সেই সময় বাকিংহাম প্যালেস জোরালোভাবে অভিযোগ করে, রাণী রাজনৈতিকভাবে নিরপেক্ষ।

দ্য ইনডিপেডেন্ট প্রেস স্ট্যান্ডার্ডস অর্গানাইজেশন (ইপসো) বলেছে, রানি ব্রেক্সিটকে সমর্থন করেন শিরোনামটি তাৎপর্যপূর্ণভাবে বিভ্রান্তিকর।

এদিকে ইপসোর বক্তব্যের পরেও পত্রিকাটির সম্পাদক টনি গ্যালাঘের বলেছেন, তিনি এই বিষয়টিকে ভুল বলে মেনে নেন না, তবে তিনি প্রয়োজন মতো সিদ্ধান্তটি প্রকাশ করেছেন। বিবিসি রেডিও ফোরের একটি অনুষ্ঠানে তিনি বলেন, আমরা একটি সিদ্ধান্ত নেই যে, শিরোনামটি সঠিক এবং এটা সংবাদটি দ্বারা সমর্থিত।

গ্যালাঘের জানান, আমরা ইপসোর সদস্য এবং আমরা ইপসো বিধানকে সম্মান করি এবং এ কারণে আমরা তাদের সিদ্ধান্তের পুরোটা ছাপিয়েছি। কিন্তু আপনি যদি জিজ্ঞেস করেন, আমি ভুল স্বীকার করি কিনা তাহলে বলব, সকল বিবেচনাতেই আমি তা করি না।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close