আরববিশ্ব জুড়ে

নিখোজ বিমানের ধ্বংসাবশেষের খুঁজ মিলেছে

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: মিসরের রাষ্ট্রীয় টিভি চ্যানেলের এক খবরের বরাতে জানা যায়, মিসরের নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছে চার দেশের সেনাবাহিনী। বিমানটির সন্ধানে গ্রিসের কার্পাথোস দ্বীপে একসঙ্গে কাজ করছে গ্রিস, মিসর, ফ্রান্স ও ব্রিটিশ সেনাবাহিনী।

আরববিশ্বের জনপ্রিয় সংবাদমাধ্যম আল-জাজিরা জানায়, ফ্রান্সের রাজধানী প্যারিস থেকে মিসরের কায়রো যাওয়ার পথে নিখোঁজ বিমানটির ধ্বংসাবশেষ ভূমধ্যসাগরে পাওয়া গেছে বলে জানিয়েছে মিসরীয় সেনাবাহিনী। ৬৬ যাত্রী নিয়ে বৃহস্পতিবার মিসরের বিমান সংস্থা ইজিপ্ট এয়ারের একটি বিমান রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যায়। গ্রিসের রাডারের তথ্যানুসারে, মিসরের এ-৩২০ বিমানটি ২৫ হাজার ফুট ওপর থেকে ভূমধ্যসাগরে পতিত হয় এবং ডুবে যায়।

এর আগেও বৃহস্পতিবার বিমানের ধ্বংসাবশেষ পাওয়ার কথা জানিয়েছিলেন মিসরের কর্মকর্তারা। তবে তা প্রমাণিত না হওয়ায় প্রত্যাখ্যান করে গ্রিস। বিমান দুর্ঘটনার বিষয়ে কারিগরি ত্রুটির চেয়ে সন্ত্রাসী হামলার সম্ভাব্যতাকেই বেশি প্রাধান্য দিচ্ছে মিসর। এমএস৮০৪ ফ্লাইটের ওই বিমানটির বেশির ভাগ যাত্রীই ছিল মিসর এবং ফ্রান্সের। একজন ব্রিটিশ যাত্রীও ছিলেন বিমানটিতে।

মিসরীয় সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সামির জানান, মিসরের আলেকজান্দ্রিয়া উপকূল থেকে ২৯০ কিলোমিটার দূরে বিমানটির ধ্বংসাবশেষ এবং যাত্রীদের কিছু জিনিসপত্র পাওয়া গেছে। বিষয়টি বিবিসিকে নিশ্চিত করেছে ইজিপ্ট এয়ার কর্তৃপক্ষ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close