Americaযুক্তরাষ্ট্র জুড়ে

হোয়াইট হাউজে অস্ত্র নিয়ে প্রবেশের চেষ্টায় গুলিবিদ্ধ একজন

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: হোয়াইট হাউজ এলাকায় অস্ত্র নিয়ে প্রবেশের চেষ্টা করায় এক ব্যক্তিকে গুলি করেছে মার্কিন সিক্রেট সার্ভিসের সদস্যরা। গুরুতর আহত ওই বন্দুকধারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে বিবিসি অনলাইন।

তাৎক্ষণিকভাবে ওই অস্ত্রধারী সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। এ ঘটনায় হোয়াইট হাউজের কেউ হতাহত হয়নি বলে নিরাপত্তা কর্মীরা জানিয়েছেন। এ ঘটনার পর কিছুক্ষণের জন্য হোয়াইট হাউজে প্রবেশের রাস্তা বন্ধ করে দেয়া হয়। গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার এমন সময় এ ঘটনা ঘটে যখন মার্কিন পেসিডেন্ট বারাক ওবামা গলফ খেলার জন্য হোয়াইট হাউজের বাইরে মেরিল্যান্ডে অবস্থান করছিলেন। তবে ওই সময় ভবনটিতে অবস্থান করছিলেন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। এ ঘটনার পর দ্রুত তাঁকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। এ ছাড়া হোয়াইট হাউজে প্রবেশের সব পথ বন্ধ করে নিয়ে ভবনটি সুরক্ষিত করা হয়।

অবশ্য এ সময় ফার্স্টলেডি মিশেল ওবামা এবং তাঁদের দুই মেয়ে হোয়াইট হাউজে ছিলেন কি না সে সম্পর্কে গণমাধ্যমকে কিছু জানানো হয়নি। প্রেসিডেন্ট সময় হোয়াইট হাউজে না থাকলেও ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন সেখানে ছিলেন বলে গণমাধ্যমগুলো জানিয়েছে। খবর এবিসির।

সিক্রেট সার্ভিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকাল যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বিকেল ৩টার দিকে হোয়াউট হাউজের একটি নিরাপত্তা চৌকির সামনে দিয়ে প্রকাশ্যে অস্ত্র বহন করে ভবনের দিকে যাচ্ছিল ওই ব্যক্তি। এ সময় বাহিনীর একজন সদস্য ওই ব্যক্তিকে থামতে বলেন এবং অস্ত্র ফেলে দেওয়ার আদেশ দেন। তবে ওই ব্যক্তি এই নির্দেশ অমান্য করেন। তখন দ্রুত ওই ব্যক্তিকে গুলি করেন সিক্রেট সার্ভিসের সদস্যরা। পরে তাঁকে বাহিনীর হেফাজতে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

টেক্সাস থেকে আসা প্রত্যক্ষদর্শী পর্যটক ব্রেট পলিভকার বরাত দিয়ে বিবিসি অনলাইন জানিয়েছে, আনুমানিক ২০ বছর বয়সী এক ব্যক্তি রুপালি রঙের একটি অস্ত্র হোয়াইট হাউজের বাগানের দিকে তাক করে চেকপয়েন্ট পার হওয়ার চেষ্টা করে। এ সময় কয়েকজন নিরাপত্তা রক্ষী ও কর্মকর্তা ওই ব্যক্তির দিকে এগিয়ে যান। এর কিছুক্ষণ পরই গুলির আওয়াজ শুনতে পাওয়া যায়।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close