দুনিয়া জুড়ে

প্রতিশোধ নিতে ভারতে ঘাটি গড়তে যাচ্ছে আইএস

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: বাবরি মসজিদ থেকে কাশ্মীরে মুসলিম হত্যা- এসবের বদলা নিতে তৈরি হচ্ছে ভারতের ইসলামিক স্টেট (আইএস)। গতকাল শুক্রবার সংবাদমাধ্যমের কাছে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমটাই জানিয়েছে মধ্যপ্রাচ্যের কুখ্যাত এই জঙ্গি সংগঠনটির ভারতীয় শাখা।

সংবাদ বিজ্ঞপ্তি এবং এক ভিডিও বার্তায় আইএসের ভারতীয় শাখার প্রধান দাবি করে বলা হয়েছে, ভারতের গুজরাটে বাবরি মসজিদ ধ্বংস, কাশ্মীর ও মুজাফফরনগরে মুসলিমদের ওপর হামলার ঘটনায় প্রতিশোধ নেবে ইসলামিক স্টেট। এ জন্য খুব শিগগিরই ভারতের ওপর ভয়াবহ হামলা চালানো হবে।

ভিডিওতে বলা হয়েছে, আমরা আসছি। আর কোনো ছাড় নেই। এবার চরম প্রতিশোধ নেওয়া হবে ইসলামের প্রতি সব অন্যায়ের। এরই মধ্যে ভারতের মাটিতে হামলা চালাতে ভারতীয় তরুণরা সিরিয়ায় গিয়ে আইএস জঙ্গি সংগঠনের কাছে প্রশিক্ষণ নিয়েছে বলে ভিডিওতে দাবি করা হয়েছে। প্রশিক্ষণ পাওয়া ওই ভারতীয় তরুণদের মাধ্যমেই এই হামলা চালানো হবে বলে দাবি করা হয়েছে ওই ভিডিওতে।

এদিকে ভিডিওর মাধ্যমে আইএসের এই বার্তা পাওয়ার পর নড়েচড়ে বসেছে ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরই মধ্যে ওই ভিডিওর সত্যতা যাচাই করতে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা নেমে পড়েছেন বলে জানা গেছে। ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, আইএস রুখতে ভারত তাদের সব রকম শক্তি ব্যবহার করবে। আইএসকে কোনোভাবেই ভারতের মাটিতে ঢুকতে দেওয়া হবে না।

অন্যদিকে, চাঞ্চল্যকর এই ঘটনায় ভারতের সংবাদমাধ্যম দাবি করেছে, সিরিয়ার মাটিতে ভারতীয় একদল যুবককে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। মোট ২২ মিনিটের ওই ভিডিওতে ভারতের বিভিন্ন সময়ে যুদ্ধ ও দাঙ্গার ছবি এবং ভারতের বিভিন্ন দ্রষ্টব্য স্থান, আচার-অনুষ্ঠান, পুরোনো ইতিহাসের ছবিও তুলে ধরা হয়েছে। ভিডিওটিতে ভারতীয় জনগণের উদ্দেশ্যে বলা হয়েছে, তোমরা ইসলাম ধর্মকে গ্রহণ কর, জিজিয়া দাও, না হলে মৃত্যুর জন্য প্রস্তুত হও।

এমনকি ২০১৪ সালে মহারাষ্ট্রের থান থেকে আইএসে যোগ দিতে সিরিয়ায় চলে যাওয়া ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র তানভির শেখকেও দেখা গেছে বলে বিভিন্ন সংবাদ সূত্রে দাবি করা হয়েছে। তানভির এবং বেশ কিছু ভারতীয়কে তরবারি হাতে প্রতিজ্ঞা নিতেও দেখা গিয়েছে। ভিডিওতে জঙ্গি যুবকরা বলেছে, ‘আমরা ভারতের মাটিতে ফিরে এসে কাশ্মীর, গুজরাট এবং মুজাফফরনগরে মুসলিম হত্যা ও বাবরি মসজিদ ধ্বংসের বদলা নেব।’

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close